ডুকাতির বিলাসবহুল স্পোর্টস বাইক

প্রকাশ | ২৮ আগস্ট ২০১৮, ১২:৩৮

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস

নতুন স্পোর্টস বাইক আনলো ডুকাতি। ডুকাতি মূলত এমন একটা ব্র্যান্ড যার সঙ্গে আভিজাত্য, স্টাইল, অত্যাধুনিক প্রযুক্তি এবং পারফরম্যান্স-এই শব্দগুলো ওতপ্রোত ভাবে জড়িয়ে।

এবার ভারতের বাজারে নতুন বাইক আনলো সংস্থাটি। মডেল স্ক্র্যাম্বলার ১১০০।

এটি নাকি পাল্লা দেবে রয়েল এনফিল্ডকেও। ভারতে নতুন বাইকটির ডেলিভারি শুরু হচ্ছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই। 

বেস স্ক্র্যাম্বলার ১১০০, স্ক্র্যাম্বলার ১১০০ স্পেশাল, স্ক্র্যাম্বলার স্পোর্ট তিন ধরনের বাইক নিয়ে এল ইতালির এই সংস্থাটি।

ডুকাটি স্ক্র্যাম্বলারের দাম শুরু হচ্ছে ভারতে ১০.৯১ লক্ষ রুপি থেকে। স্পেশাল রেঞ্জের এক্স শো-রুম দাম ১১.১২ লাখ রুপি। স্পোর্টস রেঞ্জের দাম ১১.৪২ লাখ রুপি।

নিও রেট্রো পারফরম্যান্স যে বাইকাররা পছন্দ করেন, তাদের কথা মাথায় রেখেই এই বাইক আনা হয়েছে। ১০৭৯ সিসির এই ইঞ্জিনের বাইকটি যে নিঃসন্দেহে বাইকপ্রেমীদের উদ্দীপনার গতি তা বলাই বাহুল্য। সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট প্যানেল রয়েছে এই বাইকে।

৭৬০০ আরপিএমে ৮৫ বিএইচপি ও ও ৪,৭৫০ আরপিএমে ৮৮ এনএম পিক টর্ক পাওয়া যাবে ডুকাতির এই বাইকে। এটি বাইকপ্রেমীদের উদ্দীপনার গতি আরও বহু গুণ বাড়িয়ে দেবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

ট্রু হিপস্টার বলতে যা বোঝায়, এই বাইকটি তাই।এটিতে কর্নারিং এবিএস, ট্র্যাকশন কন্ট্রোল চমৎকার। এরকম থ্রিলিং আর ইউনিক রাইডিং এক্সপেরিয়েন্স আগে পাওয়া যায়নি।

ডুকাতির এই বাইকে অ্যাক্টিভ, জার্নি আর সিটি তিনটে রাইডিং মোড রয়েছে। অ্যাক্টিভে রয়েছে ৮৫ বিএইচপি-র ‘অ্যাগ্রেসিভ থ্রোটল রেসপন্স’, জার্নিতে রয়েছে ৮৫ বিএইচপির ‘স্মুত থ্রোটল রেসপন্স’। সিটিতে রয়েছে ৭৫ বিএইচপি-র ‘থ্রোটল রেসপন্স’।

ডুকাতিতে বিগ প্যাস্টন ব্রেক প্যাড, অ্যাডজাস্টেবল ক্ল্যাচ, ব্রেক লিভারস রয়েছে।

ডুকাতির এই বাইকের স্পোর্টস রেঞ্জটি মিলবে ৬২ ইয়েলো ও শাইনিং ব্ল্যাকে। স্পেশাল রেঞ্জটি মিলবে ভাইপার ব্ল্যাক ও কাস্টম গ্রে-তে। থাকছে ইয়েলো হাইলাইটসও।

ডুকাতি স্ক্র্যাম্বলার ১১০০ বাজারে আসার আগেই হলিউড ছবি ভেনমের ট্রেলরে দেখা গিয়েছিল বাইকটিকে। অবশেষে এটি বাজারে এলো।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এজেড)