বিপুল পরিমাণ সরকারি চাল মিলল পুকুরে

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৮, ১৪:৪৫

ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মাঝপাড়া মসজিদের পেছনের পাঁচটি পুকুর থেকে সোমবার রাতে সরকারের দেওয়া বিপুল পরিমাণ ভিজিএফ চাউল উদ্ধার করা হয়েছে। পানিতে থাকায় চালগুলো পচে গেছে।

সরেজমিনে দেখা গেছে, সিরাজুল ও আজিজুলের দুটিসহ আরও তিনটি পুকুরের পানিতে চাল পচে দুর্গন্ধ বের হচ্ছে। এতে পুকুরের মাছ ভেসে উঠেছে।

গ্রামবাসী জানায়, পুকুরের পানিতে দুর্গন্ধ বের হলে বিষয়টি জানাজানি হয়ে যায়। পানির দুর্গন্ধ থেকে সাধারণ মানুষ ধারণা করছে, পাঁচটি পুকুরে কয়েকশ বস্তা চাল ফেলা হয়েছে।

খোঁজ নিয়ে আরও জানা গেছে, এই পুকুরগুলো দুই পাশে দুই ইউপি সদস্যের বাড়ি। একজন মহিলা সদস্য শাবানা বেগম, আরেকজনের নাম আহাম্মদ আলী। গ্রামবাসীর ধারণা, সরকারের দেওয়া ভিজিএফ চাল আত্মসাৎ অথবা কেনার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের ফলে চালগুলো পুকুরে ফেলে দেওয়া হয়েছে।

এই ঘটনায় সংরক্ষিত মহিলা সদস্যের সঙ্গে কথা বললে তিনি কিছুই জানেন না বলে দাবি করেন। আহাম্মদ আলীর সঙ্গে মোবাইলে কথা বললে তিনি বলেন, আমি কালীগঞ্জ আছি।

এই খবর পাওয়ার পর মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ আহমেদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জানান উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে খবর পেয়ে তিনি এসেছেন। তদন্ত করে আসল ঘটনা জানাতে ইউএনও তাকে নির্দেশ দিয়েছেন।

খুরশীদ আহমেদ বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি ইউনিয়ন পরিষদে চাল দেওয়ার পর সবুজ নামে এক ব্যক্তি দুই হাজার ৬০০ কেজি চাল কিনে আজিজুলের কাছে বিক্রি করেছেন। বিভিন্ন তৎপরতার কারলে আজিজুল সেই চাল পুকুরে ফেলে দিয়েছেন। তবে চাল যে সরকারি এই কথা চেয়ারম্যান স্বীকার করেছেন।

সবুজ চাল কেনার কথা স্বীকার করে বলেন, আমি ৬৫ হাজার টাকার চাউল আজিজুলের কাছে বিক্রি করেছি। আজিজুলের সঙ্গে মোবাইলে কথা বললে তিনি জানান, তিনি আত্মীয় বাড়ি গেছেন। এদিকে, আজিজুলের স্ত্রী বলেন, তার স্বামী সকালে চাতালে গেছেন, দুপুরে খেতে আসেননি।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, একটি পুকুর থেকে বেশ কিছু পচা চাল পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিষয়ে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :