ছাত্রলীগ নেতার পাশে এমপি একাব্বরসহ আ.লীগের দুই নেতা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৮, ১৪:৪৩

টাঙ্গাইলের মির্জাপুরে ক্যানসারে আক্রান্ত ছাত্রলীগ নেতা তাওহিদুজ্জামান রানার চিকিৎসা সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছেন স্থানীয় এমপি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাববর হোসেন ও হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি এবং মির্জাপুর উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ লিটন।

রানা মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ও মহেড়া গ্রামের আবুল হোসেনের ছেলে। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে রানা সবার ছোট।

বৃহস্পতিবার এমপি একাব্বর হোসেনের পক্ষে তার একমাত্র ছেলে তাহরিম হোসেন সীমান্ত জানান, তার পিতা ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজারসহ আরও কিছু সুহৃদ মিলে রানার চিকিৎসায় দেড় লাখ টাকা সহায়তার ব্যবস্থা তিনি করবেন।

অপরদিকে প্রবাসী আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ লিটন তার ব্যাক্তিগত তহবিল থেকে পঁচিশ হাজার এবং সহকর্মীদের মাধ্যমে আরও পঁচাত্তর হাজার টাকাসহ মোট এক লাখ টাকা ব্যবস্থা করে দেবেন বলেন তিনি জানান।

‘বাঁচতে চান ক্যানসার আক্রান্ত ছাত্রলীগ নেতা রানা’ শিরোনামে একটি মানবিক প্রতিবেদন বৃহস্পতিবার সকালে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমসে প্রকাশিত হলে তা অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে পড়ার পর তারা এ প্রতিবেদককে ফোন করে আর্থিক সহায়তার কথা জানান।

এছাড়া রানার গ্রাম মহেড়ার বাসিন্দা আবু তাহের ১০ হাজার, রুকন উদ্দিন ১০ হাজার এবং নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক ব্যক্তি বিকাশে পাঁচ হাজার টাকা সহায়তা পাঠিয়েছেন।

এদিকে রানা চিকিৎসা সহায়তা এমপি একাব্বর হোসেন ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের জন্য দোয়া করেছেন রানার মা রেখা বেগম। এছাড়া রানাকে নিয়ে মানবিক প্রতিবেদন প্রকাশ করায় তিনি অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন ও মির্জাপুর প্রতিনিধি জাহাঙ্গীর হোসেনের জন্যও দোয়া করেছেন।

টাঙ্গাইলের শাহজাহাল (রহ.) মেডিকেল ইনস্টিটিউশন থেকে মেডিকেল অ্যাসিস্টান্ট পাস করা তাওহিদুজ্জামান রানা গলায় ও ঘাড়ে তিন মাস আগে (ননহসকিন লিস্ফোমা) ক্যানসার ধরা পড়ে। বর্তমানে তিনি তার বাবার সঙ্গে ভারতের হায়দ্রাবাদের ‘যশোদা হাসপাতালে’ চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তাকে ক্যামু থ্যারাপি দিতে হবে। তার চিকিৎসায় ব্যয় হবে ২০ লাখ টাকা। এই বিপুল অংকের টাকা রানার পরিবারের পক্ষে দেয়া সম্ভব নয়। রানার মা রেখা বেগম তার সন্তানের চিকিৎসায় বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে আবেদন জানালে তা ঢাকাটাইমসে তুলে ধরার পর প্রায় পৌনে তিন লাখ টাকা সহায়তার প্রতিশ্রুতি পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

এই বিভাগের সব খবর

শিরোনাম :