শরীয়তপুরে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক জখম

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৮, ১৪:০৫

শরীয়তপুরের নড়িয়ায় আলমগীর হোসেন আলম নামে এক সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। তিনি ওই উপজেলার মানবজমিন পত্রিকার প্রতিনিধি।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে তার কার্যালয়ে হামলা চালিয়ে তাকে পিটিয়ে আহত করা হয়েছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার মুখমন্ডলে আঘাতে মারাত্মক জখম হয়।

পুনরায় হামলার ভয়ে শুক্রবার সকালে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নড়িয়া পৌরসভা আ.লীগের প্রচার সম্পাদক মোকলেছ ব্যাপারীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ১০ ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেছেন সাংবাদিক আলমগীর হোসেন আলম।

নড়িয়া থানা ও এজাহার সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় নড়িয়া উপজেলা সদরে উপজেলা আ.লীগের সহ-সভাপতি বাদশা শেখ ও পৌরসভা আ.লীগের প্রচার সম্পাদক মোকলেছ ব্যাপারীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের প্রস্তুতি হয়। তখন উপজেলা সদরের বাজারে দুই পক্ষের সমর্থকরা দেশি অস্ত্র নিয়ে মহরা দেয়। মহরার এক পক্ষের ছবি তোলার অপরাধে সাংবাদিক আলমগীর হোসেন আলমের উপর হামলা করা হয়। আ.লীগ নেতা মোকলেছ ব্যাপারীর নেতৃত্বে ১০-১২ জন ব্যক্তি এ হামলা চালিয়েছে বলে অভিযোগ। এ সময় সন্ত্রাসীরা আলমগীর হোসেনের একটি মুঠোফোন ও ২৪ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয়। সে মুখমন্ডলে আঘাত পান। তার মুখমণ্ডলে আঘাতের স্থানে চারটি সেলাই দেয়া দেয়া হয়েছে।

সাংবাদিক আলমগীর হোসেন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে উপজেলা সদরে স্থানীয় আ.লীগের দুই পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। রাত নয়টার দিকে পৌরসভা আ.লীগের প্রচার সম্পাদক মোকলেছ ব্যাপারীর নেতৃত্বে তার সমর্থকরা দেশি অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে নড়িয়া পূর্ব বাজারে মহরা দিচ্ছিল। তখন দুর থেকে আমি ছবি তুলছিলাম। ছবি তোলা শেষ করে কার্যালয়ে প্রবেশ করার সাথে সাথে মোকলেছ ব্যাপারীর নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী আমাকে মারধর করে।

নড়িয়া পৌরসভা আ.লীগের সভাপতি দুলাল ব্যাপারী বলেন, বাদশা শেখ ও মোকলেছ ব্যাপারীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। আমরা দুই পক্ষকেই শান্ত থাকতে বলছিলাম। বৃহস্পতিবার রাতে কিছু লোকজন সাংবাদিক আলমীর হোসেনের উপর হামলা চালায়। এটা অত্যন্ত দুঃখজনক। কিন্তু এ হামলায় মোকলেছ ব্যাপারী জড়িত নয়।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আসলাম উদ্দিন বলেন, নড়িয়ার একজন সাংবাদিকের উপর হামলা হয়েছে এমন অভিযোগ পেয়ে স্থানীয় এক আ.লীগের নেতাকে আটক করা হয়েছে। ওই হামলার ঘটনায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :