দুই অভিযোগ থেকেই মুক্ত প্রিয়া

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ১৬:১০ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৮, ১৫:৩৯

এবার চূড়ান্ত স্বস্তির নি:শ্বাস ফেলতেই পারেন মালয়ালম অভিনেত্রী প্রিয়া প্রকাশ ভেরিয়ার। তার বিরুদ্ধে করা দুটি এফআইআরই শুক্রবার খারিজ করে দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। শুধু তাই নয়, কোর্ট সাফ জানিয়ে দিয়েছে, প্রিয়া এবং ‘ওরু আদার লাভ’ ছবির সঙ্গে জড়িত কোনও ব্যক্তির বিরুদ্ধে ভবিষ্যতে আর কোনও অভিযোগ দায়ের করা যাবে না।

ভারতের সুপ্রিম কোর্ট জানায়, ‘মাণিক্য মালারায়া পুভি’ গানে থাকা প্রিয়ার চোখ টেপার দৃশ্য মুসলিম সম্প্রদায়ের একাংশের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে, এমন মন্তব্যও করা যাবে না।’ আদালতের মতে, ‘জনপ্রিয় লোকসঙ্গীতের গানে চোখ টেপার মতো দৃশ্য কখনোই কোনও ধর্মের পরিপন্থী হিসেবে চিহ্নিত করা যায় না।’

এদিন ভারতের আদালত আরও জানায়, ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত করার কোনো উদ্দেশ্য ওই গানের দৃশ্যে ছিল না। এই কারণে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ধারায় দায়ের করা এফআইআর গ্রাহ্য করা যায় না।’

প্রসঙ্গত, আলোচিত ও সমালোচিত মালয়ালম ছবি ‘ওরু আদার লাভ’-এর ‘মাণিক্য মালারায়া পুভি’ গানটিতে থাকা প্রিয়ার চোখ টেপার দৃশ্যে প্রকাশ হতেই রাতারাতি তা ভাইরাল হয়ে যায়। ওই একটি মাত্র দৃশ্যের জন্য মাত্র ১৮ বছর বয়সেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে যান প্রিয়া।

কিন্তু ‘মাণিক্য মালারায়া পুভি’ গানের কথা এবং প্রিয়ার চোখ টেপার দৃশ্যে মুসলিম ধর্মানুভূতিতে আঘাত করেছে উল্লেখ করে প্রথমে হায়দ্রাবাদে এবং পরে মুম্বাইয়ে প্রিয়ার বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়। তার বিরুদ্ধে হায়দ্রাবাদে প্রথম মামলাটি করেন মুসলিম যুবক মুকিদ ও তার বন্ধুরা।

এর পর একই অভিযোগে মুম্বাইয়ের জিসনি থানায় দ্বিতীয় মামলাটি দায়ের করেন সেখানকার একদল মুসলিম যুবক। তবে শেষমেষ কিন্তু জয় হলই প্রিয়ারই। নয়া এ ইন্টারনেট সেনসেশনের বিরুদ্ধে হওয়া দুটি অভিযোগ থেকেই শুক্রবার তাকে মুক্তি দিল ভারতীয় সুপ্রিম কোর্ট।

ঢাকাটাইমস/৩১ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :