রামপালে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫১

বাগেরহাটের রামপালে নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে বিদ্যুতায়িত হয়ে সজীব নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আরও দুই শ্রমিক আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শুক্রবার বিকালে রামপাল উপজেলার সাপমারী-কৈর্গদাসকাঠি মৌজায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে এই দুর্ঘটনা ঘটে। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

নিহত সজীবের বাড়ি রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামে বলে জানা গেছে।

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ প্রাইভেট কোম্পানি যৌথভাবে এই বিদ্যুৎ কেন্দ্রটি নির্মাণ করছে।

রামপাল থানার ওসি মো. লুৎফর রহমান শুক্রবার রাত পৌনে ১২টায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে নির্মাণাধীন একটি সেডের লোহার রড ইলেকট্রিক মেশিনে কাটার সময় সজীব নামে এক শ্রমিক শর্ট সার্কিটের মাধ্যমে বিদ্যুৎতায়িত হন। এসময় আরও দুই শ্রমিক তাকে ছাড়াতে গেলে তারাও বিদ্যুৎতায়িত হন। পরে অন্যরা ওই মেশিনের সংযোগ বন্ধ করে তাদের আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সজীব নামে এক শ্রমিক রাতে মারা যান। তার মরদেহ খুলনার সোনাডাঙা মডেল থানা উদ্ধার করেছে এবং থানার একটি অপমৃত্যুর মামলা করেছে।

ওসি বলেন, ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ কোম্পানির নিয়োগ করা একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ওই সেডের নির্মাণ কাজ করছিল। নিহত সজীব ওই প্রতিষ্ঠানের শ্রমিক ছিলেন। সংশ্লিষ্টরা পুলিশকে এখনো পর্যন্ত কিছুই জানায়নি।

এবিষয়ে জানতে সংশ্লিষ্টদের নিয়োগকৃত স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সুলতান মাহমুদকে মুঠোফোনে ফোন দিলে তিনি একজনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, বিষয়টি আমার হাতে নেই। আমি আহতদের চিকিৎসাসেবা নিয়ে খুলনায় ব্যস্ত আছি। তবে বিষয়টি খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক দেখছেন জানিয়ে ফোনের লাইনটি কেটে দেন।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :