‘সংশোধন না হলে আরও বড় শাস্তি’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৩

শনিবার বিসিবির শৃঙ্খলা কমিটির সামনে হাজির হতে হয়েছিল মেজাজি ক্রিকেটার সাব্বির রহমানকে। তারে বিরুদ্ধে একের পর এক অভিযোগ। সেই অভিযোগের কিছু স্বীকারও করেছেন সাব্বির। শৃঙ্খলা কমিটির মিটিং শেষে এ কথা জানিয়েছেন বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

তিনি বলেন,‘ সাব্বির অনেক কিছু স্বীকার করেছেন। নিজের কার্যকলাপের জন্য সে অনুতপ্ত। ফেসবুকের একটা স্ট্যাটাসের জন্য ৬ মাস শাস্তি আমরা অনেক বড় মনে করছি। ভবিষ্যতে এমন আর কোনো কার্যকলাপ যদি নজরে আসে তাহলে লম্বা সময়ের জন্য নিষিদ্ধ হতে পারে সাব্বির। নিজেকে সংশোধন না করলে বড় শাস্তি সে পাবেই।’

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে এক ভক্তকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন বক্তব্য ও ভয়-ভীতি দেখানোর বিষয়টি আমলে নেয় বিসিবি। তবে সাব্বিরের দাবি তিনি হ্যাকড হয়েছিলেন।

মল্লিক বলেন,‘ সম্প্রতি ফেসবুকের একটা বিষয় নিয়ে তাকে শাস্তি দেওয়া হয়েছে। ও অবশ্য বলছে, এটা হ্যাকড হয়েছিল। এই মুহূর্তে আমরা এটা যাচাই করতে পারছি না। তবে তার সর্বোপরি কার্যকলাপ বিবেচনা করে শাস্তিটা দেওয়া হয়েছে। আগের ঘটনায় সে তো শাস্তি পেয়েছেই।’

কখন থেকে কার্যকর হবে শৃঙ্খলা কমিটির সুপারিশ? ইসমাইল হায়দার মল্লিক বলেন,‘আমাদের সুপারিশ বোর্ড সভাপতি বরাবর দেব। তিনি অনুমোদন দিলেই এটি কার্যকর হবে।’

সাব্বিরের জন্য শাস্তির ঘটনা নতুন নয়। গত বছর জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ড চলাকালে এক ক্ষুদে দর্শককে পেটানো এবং পরে শুনানির জন্য ডাকা হলে ম্যাচ অফিসিয়ালদের হুমকি দেয়ার অপরাধে সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা, ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা ও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেক হয় সাব্বিরের। কিন্তু একের পর এক বিতর্ক জড়িয়ে ক্যারিয়ারটা হুমকির মধ্যে পড়ে যায় এ প্রতিভাবান ক্রিকেটারের।

২০১৬ সালের বিপিএলে স্পর্শকাতর এক অভিযোগে ১২ লাখ টাকা জরিমানা হয়েছিল সাব্বিরের।বিপিএলের পঞ্চম আসরে আম্পায়ারকে গালি দিয়ে ম্যাচ ফি’র ৪০ শতাংশ হিসেবে প্রায় দেড় লক্ষ টাকা জরিমানা গুনেছেন।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :