‘দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য’

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৩ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪১

বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এছাড়া পারস্পারিক বিভিন্ন সমস্যা সমাধানে গণমাধ্যমের ভূমিকাও গুরুত্বপূর্ণ।

শনিবার দুপুরে বাংলাদেশ ও ভারতের সর্ম্পক উন্নয়নের গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় যোগ দিতে ভারতের যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওই দলের সঙ্গে আলোচনায় ত্রিপুরার নবনির্বাচিত মূখ্যমন্ত্রী বিপ্লব কুমারের উপস্থিত থাকার কথা রয়েছে।

এসময় তিনি সাংবাদিকদের ওপর নির্যাতন, হত্যার বিচার ও গণমাধ্যমকে নীতিমালার আওতায় আনা হবে বলেও জানান।

তিনি বলেন, ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের আত্মীক সম্পর্ক রয়েছে। এ ধরণের দ্বি-পাক্ষিক আলোচনায় দুই দেশের পারস্পারিক বিভিন্ন সমস্যা দ্রুত সমাধান করা সম্ভব।

এ সফরে বাংলাদেশ এবং ত্রিপুরা গণমাধ্যম ও রাজনৈতিক সম্পর্ক আরও সুদৃঢ়সহ বৃদ্ধি পাবে বলে ইকবাল সোবহান চৌধুরি মত প্রকাশ করেন।

এক প্রশ্নের জবাবে তথ্য উপদেষ্টা বলেন, ‘সাংবাদিকতায় যারা মিথ্যাচার করে, সত্যকে যারা বিকৃত করেন, বিভ্রান্তি সৃষ্টি করে শান্ত পরিবেশকে বিনষ্ট করেন ওই সকল সাংবাদিকরা নির্যাতিত হন।’

প্রকৃত সাংবাদিকদের অভয় দিয়ে তথ্য উপদেষ্টা বলেন, গণমাধ্যমে তথ্য বিকৃতকারী, উসকানিদাতা, ভুয়া সংবাদ উপস্থাপনকারী ও চক্রান্তকারীরাই আজ সাংবাদিকদের প্রশ্নবিদ্ধ করছেন। এসব ষড়যন্ত্রকারীর হাত থেকে গণমাধ্যমের পবিত্রতা রক্ষা করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ।

‘প্রধানমন্ত্রী গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চান না। গণমাধ্যমের বিকাশ চান। সরকার সাংবাদিকদের প্রতি সংবেদনশীল। তাই সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন।’

ত্রিপুরার আগরতলা প্রেসক্লাবের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী শনিবার দুপুর সাড়ে সাড়ে ১২ টার দিকে আখাউড়া স্থলবন্দর নোম্যান্সল্যান্ডে পৌঁছলে ত্রিপুরায় নিযুক্ত সহকারী হাইকমিশন অফিসের ফাষ্ট সেক্রেটারি মো. জাকির হোসেনসহ প্রেসক্লাবের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে তার সফর সঙ্গী হিসাবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিয়ার রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ, রাজীব ঘোষ, চন্দন ঘোষ।

এছাড়া আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু, সরাইল উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি নূরুল হুদাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/প্রতিনিধি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :