কুবিতে ভর্তি আবেদন শুরু

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আজ (০১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই আবেদন গ্রহণ চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত (দিন-রাত যেকোনো সময়)।

এবার ইউনিট প্রতি আবেদন ফি ধরা হয়েছে ৫৫০ (পাঁচশত পঞ্চাশ) টাকা। আগামী ৯ ও ১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কেন্দ্রীয় কমিটির এক ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীরা টেলিটক মুঠোফোনের মাধ্যমে এ আবেদন করতে পারবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটে আবেদনকারীর এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ৬.৫০ এবং ‘বি’ ও সি ইউনিটে সর্বনিম্ন জিপিএ ৬.০০ থাকতে হবে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি ও অ-উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ে মোট ১৯টি বিভাগে এক হাজার ৪০ জন শিক্ষার্থী এ বছর ভর্তি হওয়ার সুযোগ পাবে।

এছাড়াও ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সময়সূচি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন নাম্বার ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ থেকে জানা যাবে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :