চলনবিলে নৌকাডুবিতে বাকি দুইজনের মরদেহ উদ্ধার

প্রকাশ | ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৯

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পাবনার চাটমোহরের চলনবিলে নৌকাডুবির ঘটনায় চালানো উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। নিখোঁজ থাকা বাকি দুইজনের মরদেহ রবিবার সকালে উদ্ধারের পর অভিযান শেষ হয়।

সকাল সাড়ে ৯টায় অভিযান সমাপ্ত ঘোষণা করেন পাবনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কে এম সাইফুল ইসলাম।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, নৌকাডুবির ঘটনায় প্রত্যক্ষদর্শী ও স্বজনদের দাবিতে পাঁচজন নিখোঁজ ছিলেন। আজ সকাল সাতটার দিকে চলনবিলের নিমাইচড়া খেয়াঘাট এলাকা থেকে বিল্লাল গণি’র মরদেহ এবং সকাল আটটার দিকে হান্ডিয়াল দরাপপুর ব্রিজ এলাকা থেকে স্বপ্নন বিশ্বাসের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে শনিবার (০১ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ পাঁচজনের মধ্যে তিনজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও ডুবুরি দল। তারা হলেন-শাহনাজ পারভীন পারুল, শিশুকন্যা সাদিয়া খাতুন ও মমতাজ পারভীন শিউলী।

ফায়ার সার্ভিস এবং রাজশাহী থেকে আসা ডুবুরি দল শুক্রবার (৩১ আগস্ট) রাত একটা থেকে রবিবার (০২ সেপ্টেম্বর) সকাল আটটা পর্যন্ত তল্লাশি চালিয়ে পাঁচজনেরই মরদেহ উদ্ধার করে। পরে সেগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

সাইফুল ইসলাম আরও বলেন, উদ্ধার অভিযানে পাবনা ও চাটমোহর ফায়ার সার্ভিসের কর্মী, রাজশাহী থেকে আসা ডুবুরি দল এবং স্থানীয় এলাকাবাসী যে নিরলস পরিশ্রম করে উদ্ধারকাজ চালিয়েছেন, আমরা সবাইকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

সবার সম্মিলিত প্রচেষ্টায় মাত্র ৩০ ঘণ্টার মধ্যে নিখোঁজদের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/কেবি/জেবি)