চট্টগ্রামে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা

জে জাহেদ, চট্টগ্রাম ব্যুরো
| আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৮ | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৩

ভক্তদের ঢল নেমেছিল সকাল থেকে। শিশু-কিশোরদের আকর্ষণীয় সাজের মধ্য দিয়ে ফুটে ওঠে শ্রীকৃষ্ণের জীবনের নানা ঘটনাবলি। প্রধান প্রধান সড়কের দুই পাশে হাজারো মানুষের অপেক্ষা। এভাবে বর্ণাঢ্য আয়োজন চট্টগ্রামে অনুষ্ঠিত হলো ‘ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী’র মহাশোভাযাত্রা।

নগরের আন্দরকিল্লা মোড়ে শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ আয়োজিত এ শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের মহাপ্রভু অঙ্গনের অধ্যক্ষ রাধা বিনোদ মিশ্র।

আজ রোববার সকাল থেকে মিনিট্রাক, পিক-আপসহ বিভিন্ন ধরনের যানবাহনে শ্রীকৃষ্ণ ভক্তরা জড়ো হন জে এম সেন হল, আন্দরকিল্লা ও আশপাশের এলাকায়। এরপর তারা অংশ নেন মহাশোভাযাত্রায়।

শোভাযাত্রার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সহ-সভাপতি অলক দাশ। বক্তব্য দেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিমল কান্তি দে, সাবেক সভাপতি ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন তালুকদার প্রমুখ।

বিমল কান্তি দে জানান, শ্রীকৃষ্ণের আধ্যাত্মিক ও সমাজকল্যাণমুখী কর্মকা-ের স্মারক অনুষ্ঠান জন্মষ্টমী মহোৎসব চট্টগ্রামে ৩৬ বছর ধরে উদযাপিত হয়ে আসছে।

এবার মহোৎসবের কর্মসূচিতে আরও রয়েছে সোমবার (৩ সেপ্টেম্বর) ভোর থেকে অহোরাত্রি মহানাম সংকীর্তন শুরু। সকাল নয়টা থেকে দুপুর পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্প, চোখ পরীক্ষা ও ব্লাড গ্রুপিং। ৫ সেপ্টেম্বর ব্রাহ্ম মুহূর্তে মহানাম সংকীর্তনের সমাপন। প্রতিদিন দুপুর ও রাতে মহাপ্রসাদ বিতরণ।

জন্মাষ্টমী উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। নিয়মিত ফোর্সের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের সদস্যসহ প্রায় ৫০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয় বরে জানান পুলিশ কমিশনার কমিশনার মো. মাহাবুবর রহমান।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :