সাফের ম্যাচগুলো দেখবেন যেভাবে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৯

সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের পর্দা উঠছে আজ। বিকাল চারটায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নেপাল ও পাকিস্তান। সন্ধ্যা সাতটায় ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। টুর্নামেন্টের সব ম্যাচ অনুষ্ঠিত হবে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও চ্যানেল নাইন।

টুর্নামেন্টে মোট সাতটি দল অংশ নিবে। দলগুলো হলো বাংলাদেশ, ভুটান, পাকিস্তান, নেপাল, ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। সব দলই ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে।

এবার তৃতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের আসর বসছে বাংলাদেশে। এর আগে ২০০৩ ও ২০০৯ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল এই টুর্নামেন্ট। ২০০৩ সালে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। আর ২০০৯ সালে সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ।

সাফ চ্যাম্পিয়নশিপে গত ১১ আসরের মধ্যে সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বাকি চারবারের মধ্যে বাংলাদেশ একবার, আফগানিস্তান একবার, মালদ্বীপ একবার ও শ্রীলঙ্কা একবার করে চ্যাম্পিয়ন হয়েছে। এই টুর্নামেন্টে পাকিস্তান, নেপাল ও ভুটান একবারও ফাইনাল খেলতে পারেনি। টুর্নামেন্টের সর্বশেষ তিন আসরে বাংলাদেশ গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। এবার স্বাগতিক হওয়ার সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশ ভালো কিছু করবে সেটিই সকলের প্রত্যাশা।

(ঢাকাটাইমস/৪ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :