নারায়ণগঞ্জে শিশু সিয়াম হত্যায় তিনজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৩

নারায়ণগঞ্জে স্কুলছাত্র আরাফাত রহমান সিয়াম আহমেদ নামে ১০ বছরের শিশু হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এই মামলায় অপর তিনজন খালাস পায়।

দণ্ডপ্রাপ্ত আসামিদের একই সাথে হত্যার পর লাশ গুমের অভিযোগে সাত বছর করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয় আদালত।

মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান এ রায় দেন। মামলায় ২৯ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- মেহেদী মণ্ডল, ভ্যানচালক আসলাম ও গার্মেন্টস শ্রমিক হালিম। এদের মধ্যে আসলাম পলাতক রয়েছেন।

খালাসপ্রাপ্তরা হলেন- মেহেদী মণ্ডলের বাবা ফারুক মণ্ডল, মা মেরিনা মণ্ডল ও বিপ্লব। এদের মধ্যে বিপ্লব ছাড়া বাকি দুজনই জামিনে ছিলেন।

নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, মামলার সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে আদালত এ রায় দেয়।

সিয়াম নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকার মোস্তফা মাতবরের ছেলে। সে মাসদাইরে আদর্শ স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্র ছিল। ২০১৩ সালের ২৪ নভেম্বর মুন্সিগঞ্জের শান্তিনগর এলাকা থেকে বস্তাবন্দি অবস্থায় সিয়ামের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সিয়ামের বাবা স্টকলট ব্যবসায়ী মোস্তফা বেপারী ফতুল্লা মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

২০১৫ সালের ২৪ মার্চ মামলাটির তদন্ত শেষে পুলিশ ছয়জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। এদের মধ্যে পলাতক আসলাম ছাঢ়া ফাঁচ আসামিই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

এ ঘটনায় গ্রেপ্তার আসলাম নারায়ণগঞ্জ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। স্বীকারোক্তিতে আসলাম জানিয়েছিলেন, কবুতর কেনা নিয়ে পূর্ব বিরোধের জের ধরেই আরাফাত রহমান সিয়াম আহমেদকে (১০) হত্যা করা হয়।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :