এসইআইপির সঙ্গে রিহ্যাবের ২০ কোটি টাকা চুক্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৪ | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫২

নির্মাণ খাতে দক্ষ শ্রমিক তৈরির লক্ষ্যে প্রশিক্ষণের জন্য রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে অর্থ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)।

বুধবার প্রবাসী কল্যাণ ভবনে এসইআইপির কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষর হয়। রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন ও এসইআইপির নির্বাহী প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) জালাল আহমেদ চুক্তিপত্রে সই করেন।

চুক্তির আওতায় রিহ্যাব প্রথম দফায় পাঁচটি ট্রেডে ৫ হাজার জনকে প্রশিক্ষণ দেবে। আর এদের প্রশিক্ষণ দিতে এসইআইপি রিহ্যাবকে ২০ কোটি টাকার সহায়তা দেবে। রিহ্যাব নিজস্ব ট্রেনিং ইনস্টিটিউটের মাধ্যমে প্রশিক্ষণ দেবে প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থীকে। আর বাকিদের প্রশিক্ষণ দেওয়া হবে কিশোরগঞ্জ, কুমিল্লা, মাগুরা এবং ময়মনসিংহের চারটি ইনস্টিটিউটে আউট সোর্সিংয়ের মাধ্যমে।

এ কার্যক্রমে প্রশিক্ষণার্থীরা বিনামূল্যে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে প্রশিক্ষণ নিতে পারবেন। একই সঙ্গে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে বৃত্তি দেওয়া হবে। ইলেকট্রিক্যাল ইন্সটলেশন অ্যান্ড মেইনটেনেন্স, প্ল্যাম্বিং, মেশন এবং স্টিল বাইন্ডিং অ্যান্ড ফেব্রিকেশন- এই পাঁচটি ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণের মেয়াদ হবে তিন মাস। প্রশিক্ষণ শেষে প্রতিটি শিক্ষার্থীর কর্মসংস্থানের ব্যবস্থা করবে রিহ্যাব।

এ সময় রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া, রিহ্যাব পরিচালক এবং রিহ্যাব ট্রেনিং ইনস্টিটিউট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মো. আল আমিন, রিহ্যাব পরিচালক ড. প্রকৌশলী মাসুদা সিদ্দিক রোজী, কামাল মাহমুদ, আসাদুর রহমান জোয়ার্দার, প্রকৌশলী মো. মহিউদ্দিন সিকদার, মো. জহির আহমেদ এবং প্রকৌশলী এন এম নূর কুতুবুল আলম উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৫ সেপ্টম্বর/এনআই/ডিএম

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :