রশিদকে সামলাতে মানসিক শক্তি জরুরি: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৭ | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৫

আসন্ন এশিয়া কাপে একই গ্রুপে পড়েছে বাংলাদেশ-আফগানিস্তান। আর আফগানদের বিপক্ষে ম্যাচ মানেই স্পিনার রশিদ খানকে সামলানোর একটি প্রশ্ন উঠে সবসময়।

বৃহস্পতিবার মিরপুরে জাতীয় ক্রিকেট দলের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও এমন প্রশ্নের মুখোমুখি হন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে রশিদ খানকে সামলাতে ব্যাটসম্যানদের মানসিক ভাবে শক্ত হওয়াকেই বেশি জরুরি বলে মনে করছেন অধিনায়ক।

আজ মিরপুরে সংবাদ সম্মেলনে রশিদ খানের ইস্যুতে মাশরাফি বলেন,‘আমার কাছে মনে হয় সে (রশিদ খান) ওয়াল্ড ক্লাস বোলার। ওয়ানডে, টি-টোয়ন্টি দুই ফরম্যাটেই সে বেশ বোলিং করে। তবে পজিটিভ দিক হলো টি-টোয়েন্টিতে রানের তাড়া বেশি থাকে। যার কারণে ব্যাটসম্যানদের তাকে সামলানো কঠিন হয়ে যায়। বিশ্বের সব ব্যাটসম্যানদেরই তাকে খেলতে সমস্যায় হয়। এক্ষেত্রে ব্যাটসম্যানদের মানসিক ভাবে শক্ত হওয়াটাই বেশি জরুরি। এক্ষেত্রে তাকে পিক করাটা বেশি গুরুত্বপূর্ণ। যে বেশি ভালোভাবে পিক করতে পারবে সেই তাকে সামলাতে পারবে।’

তবে রশিদ খানের চেয়ে লঙ্কান বোলারদের দিকে বেশি নজর দিচ্ছেন ওয়ানডে অধিনায়ক। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর প্রথম ম্যাচকেই টার্গেট করছেন মাশরাফি। তার মতে প্রথম ম্যাচে জিততে পারলেই বাংলাদেশের আত্মবিশ্বাস ব্যালেন্স থাকবে। এই বিষয়ে তিনি বলেন,‘রশিদ খানের চেয়ে লঙ্কান বোলারদের নিয়েই আমরা বেশি ভাবছি। কারণ প্রথম ম্যাচটাই আমাদের জন্য বেশি গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে ভালো করতে পারলে আমাদের মাঝে আত্মবিশ্বাসটা বাড়বে। তাই আমাদের টার্গেট প্রথম ম্যাচ।’

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসবে এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর। ৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় দল। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২৮ সেপ্টেম্বর। গ্রুপ পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। গ্রুপ পর্বে বাংলাদেশ মোকাবেলা করবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে।

(ঢাকাটাইমস/৬ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :