বিরল রোগ থেকে বাঁচতে চায় বগুড়ার মোহাজেরিন

প্রতীক ওমর, বগুড়া
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪১

সবেমাত্র কৈশোর পেরিয়েছে মোহাজেরিন খাতুন। বয়স মাত্র ১৮। বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্রী। এই বয়সে তিনি কল্পনা করতে পারেননি বিরল একটি রোগে আক্রান্ত হবে। তার চোখ, কান, নাক ও মলদ্বার দিয়ে ক্ষণেক্ষণে রক্তক্ষরণ হচ্ছে।

চিকিৎসকরা বলেছেন, এই রোগের নাম হিমোল্যাক্রিয়া। বগুড়া সদর উপজেলার ধরমপুরে স্বর্ণ শিল্পী মোতাহার হোসেনের মেয়ে তিনি।

কিছুদিন আগেও চাঞ্চল্য পুরোদমেই ছিল তার। স্কুল পর্যায়ে ভালো হ্যান্ডবল খেলতেন মোহাজেরিন। ক্লাসের পড়াশোনায়ও বরাবরই ভালো করেছেন। হঠাৎ থেমে যায় তার এই চাঞ্চল্য।

২০১৭ সালের অক্টোবরে ধরা পড়ে এই রোগ। তারপর থেকে অনেকটা থেমে যায় তার জীবনের গতি। বাবা একজন স্বর্ণ শিল্পী। হাতের কাজের উপরেই সংসার চলে। তিন কন্যা এবং এক ছেলে। সবাই পড়াশোনা করছে। ইতোমধ্যেই মেয়ের চিকিৎসা করেছেন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, টিএমএসএস হাসপাতালসহ প্রাইভেট অনেক চিকিৎসাকেন্দ্রে। এতে প্রায় লাখ তিন টাকা খরচ হয়ে গেছে। এতো চিকিৎসা করার পরেও মোহাজেরিন সুস্থ হয়ে উঠেননি। বরং দিন দিন অবস্থা অবনতির দিকে যাচ্ছে।

এমতাবস্থায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান ডা. সুশান্ত কুমার সরকার দেশের বাইরে চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, দেশীয় সর্বোচ্চ চিকিৎসা তাকে দেয়া হয়েছে। কিছুটা উন্নতি হলেও সেরে ওঠেনি। সেরে ওঠার লক্ষণও তিনি দেখছেন না। ফলে উন্নত চিকিৎসার জন্য ভারতে যেতে পরামর্শ দিয়েছেন তিনি।

মোহাজেরিনের বড় বোন মোহসিনা এবং বাবা মোতাহার হোসেন জানান, আমরা এ পর্যন্ত মোহাজেরিনকে অনেক চিকিৎসা করেছি- তাতে কোন সমাধান আসেনি। যতদিন যাচ্ছে আস্তে আস্তে সে মৃত্যুর কোলে ঢোলে পড়ছে। শুধু অপারেশনের জন্য প্রায় পাঁচ লাখ টাকার প্রয়োজন। এতো টাকার যোগান দেয়া তার পক্ষে সম্ভব নয়। তাই সবার কাছে তিনি সাহায্যের আবেদন করেছেন।

মোহাজেরিন বলেন, সুন্দর পৃথিবীতে সবাই ভালোভাবে বাঁচতে চায়। আপনাদের একটু সহযোগিতায় আমি আপনারদের মাঝে সুস্থ হয়ে চলতে পারব।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :