হবিগঞ্জে ক্রীড়া সংগঠকদের প্রশিক্ষণ প্রদান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৩

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) এর পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সার্বিক তত্ত্বাবধানে ক্রীড়া সংগঠকদের প্রশাসনিক বিষয়ে সঠিক ধারণা দেয়া ও বিশ্বব্যাপী অলিম্পিক প্রোগ্রামের (Olympism) সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে প্রতি বছর অলিম্পিক সলিডারিটি Sport Administrators Course এর আয়োজন করা হয়ে থাকে।

ক্রীড়া সংগঠকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) কর্তৃক অনুমোদিত এ বছরের তৃতীয় Sport Administrators Course টি হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থায় ০৪-০৮ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে। কোর্সটি পরিচালনা করছেন বিওএ’র জাতীয় কোর্স পরিচালক জনাব আকতার হোসেন খান, অবসরপ্রাপ্ত সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, জনাব মোঃ মাহফুজুর রহমান সিদ্দিকী, অবসরপ্রাপ্ত পরিচালক, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, জনাব ফারুকুল ইসলাম, অবসরপ্রাপ্ত পরিচালক, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এবং জনাব কাজী মইনুজ্জামান, কোষাধ্যক্ষ, বাংলাদেশ হকি ফেডারেশন।

এছাড়াও উক্ত কোর্সে লেকচার প্রদান করবেন বিওএ’র মেডিকেল অ্যান্ড এন্টি ডোপিং কমিটির সদস্য সচিব ডাঃ মোহাম্মদ শফিকুর রহমান। উক্ত কোর্সে হবিগঞ্জ জেলা ক্রীড়া পরিষদের মোট ২৫জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

বৃহস্পতিবার জনাব আসাদুজ্জামান কোহিনুর, উপ-মহাসচিব, বিওএ এবং সদস্য-সচিব, অলিম্পিক সলিডারিটি কমিটি, বিওএ, জনাব কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, কোষাধ্যক্ষ, বিওএ এবং সাধারণ সম্পাদক, বাংলাদেশ আর্চারি ফেডারেশন এবং অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু), সদস্য, বিওএ এবং সাধারণ সম্পাদক, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন চলমান কোর্সটি পরিদর্শনের জন্য হবিগঞ্জ জেলায় গমন করেন।

বিওএ’র কর্মকর্তাগণ কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন ও হবিগঞ্জ জেলায় খেলাধুলার প্রসারের বিষয়ে হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

(ঢাকাটাইমস/৬ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :