এনজিও সৃজনী বাংলাদেশের বাড়িতে আটকে রাখা যুবক উদ্ধার

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৭ | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৬

ঝিনাইদহে শহরের পোস্ট অফিস মোড় থেকে অপহরণের ১৩ দিন পর আরিফ হোসাইন (৩০) নামে এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে শহরের পবহাটি এলাকার এনজিও সৃজনী বাংলাদেশের একটি নির্মাণাধীন বাড়ি থেকে ওই যুবককে উদ্ধার করা হয়।

আরিফ হোসাইন মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে। এ ঘটনায় সৃজনী বাংলাদেশেরে কর্মকর্তা লাবু ও তোহিদকে আটক করা হয়েছে।

ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান, শহরের পবহাটি এলাকায় ‘সৃজনী বাংলাদেশ’ নামের একটি এনজিওর নির্মাণাধীন বাড়ির ভেতর থেকে এক যুবকের চিৎকার শুনে পুলিশে খবর দেয় এলাকাবাসী।

পরে পুলিশ ঘরের তালা ভেঙে আরিফকে উদ্ধার করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

আটক আরিফ হোসাইন অভিযোগ করেন, ঢাকায় নাসির উদ্দিন নামের এক ব্যক্তির সঙ্গে  ‘সৃজনী বাংলাদেশ’ চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদের সাথে পরিচয় করিয়ে দেন তিনি। পরে নাসিরের মাধ্যমে কয়েকজন বিদেশির সাথে ৫ কোটি টাকা লেনদেন করে হারুন। বিদেশীরা প্রতারণার মাধ্যমে টাকা নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় গত মাসের ২৬ তারিখে ঝিনাইদহ শহরের পোস্ট অফিস মোড় থেকে আরিফকে তুলে নিয়ে যায় হারুনের ছেলে তামিমসহ কয়েকজন। এরপর থেকেই তাকে সৃজনী বাংলাদেশ অফিসের একটি গুদাম ঘরে ৯ দিন ও নির্মাণাধীন বাড়িতে ৪ দিন আটক রাখে। সেখানে তাকে মারধর করা হয়। কয়েকটি স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়া হয়। উদ্ধারের পর তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে  ‘সৃজনী বাংলাদেশ’ চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদ বলেন, অভিযোগকারি আরিফের সাথে তার প্রতিষ্ঠানের যোগাযোগ ছিল। তিনি কয়েকটি প্রজেক্ট পাশ করিয়ে দেবেন বলে প্রতারণামূলকভাবে টাকা নেয়। তারপর তিনি আর প্রজেক্ট পাশ করাতে পারেনি। পাওনা টাকা আদায়ের জন্য তাকে ডেকে আনা হয়েছিল।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :