মাশরাফি-সুমির যুগলবন্দীর এক যুগ

ফরহাদ খান, নড়াইল
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪২ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৭

এক যুগে যুগলবন্দী ‘নড়াইল এক্সপ্রেস’ মাশরাফি বিন মর্তুজা দম্পতি। স্ত্রী সুমনা হক সুমির সঙ্গে ১২টি বছর পার করে দিলেন বাংলাদেশ ক্রিকেটের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ক্রিকেট অঙ্গনের এ দম্পতির (মাশরাফি-সুমি) গতকাল ৭ সেপ্টেম্বর ছিল ১২তম বিবাহবার্ষিকী। এইদিনে দেশের নানা জায়গা থেকে শুভেচ্ছা জানিয়েছেন প্রিয় অধিনায়কের ভক্তরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত ৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত ১০টার পর থেকেই মাশরাফি দম্পতির জন্য শুভ কামনা করেন তার ভক্তরা। শেখ নয়ন নামে এক ভক্ত ফেসবুকে লিখেছেন-‘শুভ বিবাহবার্ষিকী ভাই-ভাবি।’ এমবিএ লিংকন লিখেছেন-‘নড়াইল তথা বাংলার ১৭ কোটি মানুষের মধ্যমনি ও গর্ব, ‘নড়াইল এক্সপ্রেস’ মাশরাফি বিন মর্তুজা কৌশিকের শুভ বিবাহবার্ষিকী। শুভ হোক আগামীর দিনগুলি।’ হিরা সারথীর মন্তব্য-‘হ্যাপি অ্যানিভারস্যারি বন্ধু, অনেক অনেক ভালো থাকো সবসময়। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন লিখেছেন, ’সফলতা কামনা করি নিরন্তর।’ এছাড়া ফেসবুকবন্ধুরা মাশরাফির বিয়ের দিনের ছবিসহ তার স্ত্রী ও সন্তানদের ছবিও পোস্ট করেছেন। বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জন্য দোয়াসহ ভালো ক্রিকেট খেলার প্রত্যশা করেন তার সকল ভক্তরা।

এশিয়া কাপকে সামনে রেখে ৬ আগস্ট বিসিবির আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে হাজির উপস্থিত ছিলেন মাশরাফি। কথা বলার এক পর্যায়ে বিবাহবার্ষিকী এবং সংসার নিয়ে কথা উঠলে অধিনায়ক বলেন,‘ক্রিকেটের সঙ্গে সংসার! আসলে যারা চাকরি করছে তাঁদেরও তো সংসার করছে। এখানে কঠিন কিছু নেই। সংসার জীবনের পুরোটাই হচ্ছে একজন আরেকজনকে বোঝাপড়ার বিষয়। আমার তো মনে হয় চাকরিজীবীদের চেয়ে ক্রিকেটারদের সংসার করাটা আরও সহজ। আমাদের অনেক বিরতি থাকে, সুযোগ থাকে পরিবারকে নিয়ে সফর করার। এটা একজন চাকরিজীবী বা অন্যান্য পেশায় থাকে না। এটা যুগলদের জন্য আরও মজার, খেলাধুলা আসলে বন্ধনটা আরও শক্ত করে’।

২০০৬ সালের ৭ সেপ্টেম্বর নড়াইল চিত্রাপাড়ের মেয়ে সুমনা হক সুমিকে বিয়ে করেন মাশরাফি বিন মর্তুজা। নড়াইল শহরের রূপগঞ্জে একটি কমিউনিটি সেন্টারে তাদের বিয়ে সম্পন্ন হয়। পরেরদিন ৮ সেপ্টেম্বর চিত্রা নদীর কোল ঘেষে গড়ে ওঠা চিত্রা রিসোর্টে বৌভাত অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠান ঘিরে বাংলাদেশ ক্রিকেট দলের তৎকালীন সভাপতি, কোচ, খেলোয়াড়, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষের মিলন মেলা হয়েছিল। এদিকে, মাশরাফি ও তার পরিবার কখনোই বিবাহবার্ষিকী এবং জন্মদিন ধূমধাম করে পালন করেন না। এক্ষেত্রে সবার কাছে দোয়া চেয়েছেন তারা। মাশরাফি-সুমির দাম্পত্য জীবনে হুমায়রা এবং সাহেল নামে দুই সন্তান রয়েছে।

(ঢাকাটাইমস/৮ আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :