সেফহোম ভেঙে পালাল ১৭ কিশোরী, পরে ধরা ১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৬ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০০

গাজীপুরে হেফাজত কেন্দ্রের জানালা ভেঙে পালিয়ে যাওয়া ১৭ কিশোরীর মধ্যে ১২ জনকে আটক করেছে পুলিশ। তারা বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়ে মোগড়খাল এলাকার ‘নিরাপদ আবাসন কেন্দ্র’ নামের ওই হেফাজতকেন্দ্রে ছিলেন।

শুক্রবার দিবাগত রাতের কোনও এক সময় ভবনের জানালা ভেঙে তারা পালিয়ে যায়।

কেন্দ্রটির সুপার জোবাইদা খাতুন জানান, কিশোর অপরাধের অভিযোগে গ্রেপ্তার হওয়া ১৮ বছরের কম বয়সী কিশোরীদের এখানে রাখা হয়। বর্তমানে কেন্দ্রটিতে তাদের হেফাজতে ৩৪ কিশোরী রয়েছেন। এদের মধ্যে ১৭ জন শুক্রবার রাতে পালিয়ে যায়। ঘটনার পর রাতেই গাজীপুর ও টাঙ্গাইলের মির্জাপুর থেকে ১২জনকে ফের আটক করা হয়েছে।

কিশোরীদের পলায়নের বিষয়ে তিনি বলেন, ভবনের দ্বিতীয়তলায় ২০৫ নম্বর কক্ষের কয়েকজন লোহার খাটের পায়া দিয়ে জানালার গ্রিল ভেঙে ফেলে। পরে তারা বিছানার চাদর ও ওড়না বেঁধে বেয়ে নিচে নেমে বিচ্ছিন্নভাবে পালিয়ে যায়।

রাত ১২টার দিকে পরিদর্শনে গেলে ঘটনাটি ধরা পড়ে বলে জানান কেন্দ্রের সুপার।

পালিয়ে যাওয়া কিশোরীদের মধ্যে ১২ জনকে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। তাদের মধ্যে কেন্দ্রের পেছনের রাস্তা থেকে একজন ও বাসন সড়ক এলাকা থেকে তিনজনকে আটক করা হয়। আর অন্য আটজনকে টাঙ্গাইল থেকে আটক করা হয়।

এদিকে এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য কেন্দ্রের কর্মকর্তাদের সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশ শামসুন্নাহার। পলাতক অন্য পাঁচজনকে আটকের চেষ্টা চলছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে বন্দি কিশোরীদের পালিয়ে যাওয়া ঘটনায় মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, পুলিশ সুপার শামসুন্নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, গাজীপুর জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে প্রধান করে গঠিত এই কমিটির অন্য দুই সদস্য হলেন তোফাজ্জল হোসেন ও শাহানাজ আক্তার। তিন কার্য দিবসের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :