গাজীপুরে ব্যবসায়ী খুনে সাতজনের ফাঁসি

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৫ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৭

সাতবছর পর গাজীপুরের আলোচিত মিলন হত্যার ঘটনায় সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে মিলন ভূইয়া নামের ওই ব্যবসায়ী হত্যার শিকার হয়েছিলেন। এছাড়া রায়ে আরও একজনের পাঁচ বছর কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় দেন।

মৃত্যুদণ্ড পাওয়া সাত আসামি হলেন- গাজীপুরের জয়দেবপুর থানার গজারিয়াপাড়া এলাকার রাজীব ওরফে রাজু ও মো. কাইয়ুম, কাপাসিয়া থানার ধরপাড়া এলাকার মো. ফারুক হোসেন, নলগাঁও বুরুজপাড়া এলাকার মো. সফিকুল ইসলাম ওরফে পারভেজ, কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার বুরুদিয়া এলাকার মো. রাজীব হোসেন, জামালপুরের ইসলামপুর থানার পূর্ব বালিয়াদহ গ্রামের মো. আলী হোসেন ওরফে হোসেন আলী এবং কুড়িগ্রামের নাগেশ্বরীর সুকানদীঘি এলাকার মোহাম্মদ আলী ওরফে ছোট আলী।

রায় ঘোষণার সময় রাজীব হোসেন, কাইয়ুম, সফিকুল ও মোহাম্মদ আলী আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার হাবিবুর রহমানের ছেলে মিলন ভ‚ইয়া নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশ কাঠ প্লেন সিট ভাড়ার ব্যবসা করতেন। ২০১১ সালের ২৬ ফেব্রæয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্বজনরা মিলনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা করেন। থানা পুলিশ, ডিবি পুলিশ ও সিআইডি ঘটনাটি তদন্ত করে। পরে ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করে। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি সাতজনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া মাসুদকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। অপরাধ প্রমাণ না হওয়ায় খালাস দেয়া হয় দুইজনকে।

রায়ে বাদীপক্ষের আইনজীবী হারিছ উদ্দিন ন্যায়বিচার পেয়েছেন বলে সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী হাফিজ উদ্দিন অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করার কথা জানান।

ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :