ইজিবাইকচালকের মৃত্যু, থানা ঘেরাও

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩০ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫২

জামালপুরের দেওয়ানগঞ্জে রবিউল ইসলাম আপেল পুলিশি নির্যাতনে মারা গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় সোমবার সকালে বিক্ষুব্ধ জনতা থানা ঘেরাও এবং সড়ক অবরোধ করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে পুলিশ রবিবার রাতে থানার সামনে চেকপোস্ট বসায়। রাত ৮টার দিকে পুলিশ রবিউলকে ইজিবাইকসহ আটক করলে ইজিবাইক রেখেই সে দৌড়ে পালিয়ে দেওয়ানগঞ্জ বাজারের দিকে গেলে স্থানীয়রা তাকে চোর সন্দেহে ধাওয়া করে। এক পর্যায়ে সে ব্রহ্মপুত্র নদে ঝাঁপ দিলে নিখোঁজ হয়। রাতে তাকে অনেক খোঁজাখুঁজি করে পায়নি স্থানীয়রা।

সোমবার সকালে দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ব্রহ্মপুত্র নদ থেকে রবিউলের লাশ উদ্ধার করে। লাশ উত্তোলনের সময় তার কান দিয়ে রক্তক্ষরণ হতে দেখা যায়। লাশ উদ্ধারের পরপরই এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা দেওয়ানগঞ্জ থানা ঘেরাও এবং সড়ক অবরোধ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

খবর পেয়ে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফা ঘটনাস্থলে এসে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। পুলিশ ময়নাতদন্তের জন্য রবিউলের লাশ জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এদিকে নিহতের শোকার্ত মা রাহেলা বেগমের অভিযোগ, তার ছেলে রবিউল কোনো দোষ করেনি। ইজিবাইক চালিয়ে সংসার চালাত। তাকে পুলিশ ও স্থানীয়রা নির্যাতন করে নদীতে ফেলে দেয়। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার চান। নিহত রবিউল উপজেলার চিকাজানী ইউনিয়নের লিয়াকত আলী টুনুর ছেলে।

দেওয়ানগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) লুৎফর রহমান বলেন, চেকপোস্টে কোনো কিছু বুঝে উঠার আগেই রবিউল ইজিবাইক রেখে দেওয়ানগঞ্জ বাজারের দিকে দৌড় দেয়। পরে জানতে পারি ব্রহ্মপুত্র নদে ঝাঁপ দিয়েছে সে। রাতে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। সোমবার সকাল ৯টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা নদী থেকে তার লাশ উদ্ধার করে। লাশটি জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশি নির্যাতনে মারা যাওয়ার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, পালিয়ে গেলেও ইজিবাইক রেখে যাওয়ার কারণে পুলিশ তাকে ধাওয়া পর্যন্ত করেনি। পুলিশ তাকে কোনো নির্যাতন করেনি।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :