প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে ৯৭৬৭ জন চূড়ান্ত

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৭ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সোমবার রাতে প্রকাশিত ফলাফলে ৯ হাজার ৭৬৭ জনকে মনোনীত করে চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় এ তথ্য জানান। নিয়োগের জন্য মনোনীতদের তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিস বোর্ডে পাওয়া যাবে।

এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে www.dpe.gov.bd ফল প্রকাশিত হয়েছে।

চলতি বছরের ২০ এপ্রিল শুরু হয়ে চার ধাপে (পার্বত্য জেলা বাদে) ৬১ জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৩ লাখ আবেদনকারীর মধ্যে ছয় লাখ ১৬ হাজার ৬৪ পরীক্ষায় অংশ নেন। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২৯ হাজার ৫৫৫ জন।

নিয়োগ বিধিমালা অনুযায়ী আসন প্রতি তিনজন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। তার মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ প্রার্থীকে নির্বাচন করা হয়। গত ৮ জুলাই সারা দেশের সব জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। গত ২৯ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তালিকা দেখতে এখানে ক্লিক করুন

ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এমআর