গাজীপুরে বিএনপির ১৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৫

গাজীপুরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, যানবাহনে প্রতিবন্ধকতা ও ভাঙচুর এবং জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগ এনে ১৩৯ জন বিএনপির নেতাকর্মীর নামে জয়দেবপুর থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার জয়দেবপুর থানার উপ-পরিদর্শক বাছেদ মিয়া বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন। এরই মধ্যে মামলায় অভিযুক্ত প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান, কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার অভিযোগে বলা হয়েছে, সোমবার সকালে বেআইনি জনতাবদ্ধ হয়ে বিএনপির ২০০/৩০০ নেতকর্মী রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে। পুলিশ যানবাহন চলাচলের স্বার্থে পরিস্থিতি স্বাভাবিক করতে গেলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা শুরু করে এবং রাস্তায় চলাচলকৃত রিক্শা, লেগুনা, প্রাইভেটকার ভাঙচুর করে পুলিশের সরকারি কাজে বাঁধা দিয়ে জনমনে আতঙ্ক তৈরি করে। এসময় ইটপাটকেলের আঘাতে তিনজন পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন পথচারী আহত হন। পরে পুলিশ শটগানের ৩২ রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

ঘটনাস্থল থেকে শাহ রিয়াজুল হান্নান, হান্নান মিয়া হান্নুসহ নয়জনকে আটক করা হয়। আটকদের জিজ্ঞাসাবাদে তারা পলাতক অপর আসামিদের নাম ঠিকানা প্রকাশ করে। পরে জয়দেবপুর থানার উপ-পরিদর্শক বাছেদ মিয়া বাদী আটক নয়জনসহ সর্বমোট ১৩৯ নামে জয়দেবপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :