‘জনগণের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করতে হবে’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৩ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৯

‘স্থানীয় সরকার বিভাগের মাঠ পর্যায়ে পুরোনো বৃত্ত ভেঙে বেরিয়ে এসে স্থানীয় জনগণের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করতে হবে। তাদেরকে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করতে হবে। আমরা যারা সরকারের মাঠ পর্যায়ে কাজ করছি, সকলে মিলে কাজ করলে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন সম্ভব।’

মঙ্গলবার দুপুরে ফরিদপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের জেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালার’ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে তিনি আরো বলেন, জাতির জনক দেশের প্রান্তিক মানুষদের নিয়ে তাদের সক্ষমতার কথা ভাবতেন বলে জানান এই কর্মকর্তা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সততা আর নিষ্ঠা নিয়ে কাজ করলে আমরা কেউ হারব না। নারীদের ঘরে রেখে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো যাবে না মন্তব্য করে তিনি। বলেন, স্থানীয় সরকার বিভাগে বিভিন্ন পর্যায়ে নারীদের কাজে লাগাতে হবে, তবেই আমরা অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে পারব।

ঢাকা বিভাগীয় কমিশনার বলেন, স্থানীয় সরকার বিভাগের কাছে প্রান্তিক জনগোষ্ঠীর সমস্যা ও সম্ভাবনা বিষয়গুলো ভাল থাকে। তাই কোনো স্থানে উন্নয়ন পরিকল্পনা স্থান ভেদে পরিবর্তনশীল, সকল স্থানে একই পরিকল্পনা প্রযোগ্য হবে না বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ফরিদপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. এরাদুল হক, অতিরিক্ত প্রকল্প পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা প্রমুখ।

এ কর্মশালায় জেলা স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধি অংশ নেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :