শিশু শিক্ষার্থীদের মাঝে মেয়াদবিহীন বিস্কুট বিতরণ!

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১২

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা পরিষদ আয়োজিত উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের মাঝে মেয়াদবিহীন প্যাকেটজাত বিস্কুট বিতরণ করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনাতয়নে ভৈরবের ৯২টি প্রাথমিক বিদ্যালয়ের ১৮৪ জন গরিব ও মেধাবী শিশু শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। ওই অনুষ্ঠানে উপবৃত্তির সাথে শিশু শিক্ষার্থীদের হাতে একটি কলা ও একটি বিস্কুটের প্যাকেট তুলে দেয়া হয়।

বিতরণকৃত বিস্কুটের প্যাকেটের মোড়কে মূল্য, উৎপাদন ও মেয়াদউত্তীর্ণের তারিখ না থাকায় উপস্থিত শিক্ষার্থীর অভিভাবকদের মাঝে ক্ষোভ ও সমালোচনার ঝড় উঠে।

অনুষ্ঠানে উপস্থিত পৌরসভার স্যানেটারি পরির্দশক নাসিমা বেগম জানান, এ ধরনের মেয়াদহীন বিস্কুট শিশু শিক্ষার্থীদের দেয়া উচিত হয়নি।

অভিভাবকদের হাতে থাকা মেয়াদহীন নিম্নমানের বিস্কুটের প্যাকেটগুলো কেউ কেউ ছুড়ে ফেলে দেন। খাবারের প্যাকেটগুলো উপস্থিত স্থানীয় সাংবাদিকদের হাতেও দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাজী ফয়সালের সভাপতিত্বে উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: গিয়াস উদ্দিন।

এ বিষয়ে জানতে চাইলে ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন জানান, বিস্কুট ক্রয়ের ঘটনাটি আমি অবহিত ছিলাম না।  বিষয়টি আমি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)