কালোবাজারে বিক্রি হওয়া ১৯০ বস্তা সরকারি চাল উদ্ধার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫৯

জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নে কালোবাজারে বিক্রি করা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের ১৯০ বস্তা চাল জব্দ করেছে সদর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার রাতে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী হাকিম এস এম মাজহারুল ইসলাম অভিযান চালিয়ে এই চাল জব্দ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঘোড়াধাপ ইউনিয়নের স্থানীয় সাবুর মোড়ে তার দোকানে হতদরিদ্রদের মাঝে চাল বিক্রি করেন। বিকেলের দিকে তিনি তার দোকান থেকে বিপুল পরিমাণ চাল সরিয়ে ফেলেন। চালগুলো কালোবাজারে বিক্রি করা হয়েছে বলে স্থানীয়রা সন্দেহ করেন। পরে তারা বিষয়টি জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডা. মফিজুর রহমানের কাছে অভিযোগ করেন। স্থানীয়দের অভিযোগে তিনি সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মাজহারুল ইসলাম ও স্থানীয় নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলামকে রাত ৯টার দিকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন। নির্বাহী হাকিম ও পুলিশ ওই এলাকায় অভিযান চালান।

অভিযানের সময় পৃথক তিনটি স্থান থেকে ৩০ কেজি ওজনের ১৯০ বস্তা চাল জব্দ করা হয়। এর মধ্যে স্থানীয় ব্যবসায়ী বিল্লাল হোসেন ওরফে বিলু মিয়ার বাড়ি থেকে ৮৭ বস্তা, সোলায়মান হোসেনের দোকান থেকে ২০ বস্তা এবং আবুল কালামের বাড়ি থেকে ৮৩ বস্তা চাল জব্দ করা হয়।

জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ডা. মফিজুর রহমান এই প্রতিবেদককে বলেন, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চালগুলো কালোবাজারে বিক্রির অভিযোগে জব্দ করা হয়েছে। প্রাথমিকভাবে ডিলার মো. মতিউর রহমান তার বরাদ্দের চালগুলো কালোবাজারে বিক্রি করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। জব্দকৃত চালগুলো স্থানীয় নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রের হেফাজতে রাখা হয়েছে। বুধবার দোষীদের বিরুদ্ধে মামলা করা হবে।

ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :