শোলাকিয়া জঙ্গি হামলায় পাঁচ আসামির বিরুদ্ধে চার্জশিট

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪০ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৮

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের কাছাকাছি জঙ্গি হামলা মামলায় পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

আজ বুধবার কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহর আদালতে চার্জশিটটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুল ইসলাম।

আজ বিকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ।

অভিযুক্তরা হচ্ছেন জেএমবির শীর্ষ নেতা মিজানুর রহমান ওরফে বড় মিজান, অনোয়ার হোসেন, সোহেল মাহমুদ, রাজীব গান্ধী, মো. আনোয়ার হোসেন এবং ঘটনাস্থল থেকে আটক জাহিদুল হক তানিম। বর্তমানে তারা সবাই কারাগারে রয়েছে।

১৩ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে জানিয়ে তদন্ত কর্মকর্তা মো. আরিফুল ইসলাম বলেন, পুলিশের হাতে আটক পাঁচ আসামিকে অভিযুক্ত করা হয়েছে চার্জশিটে।

তদন্ত কর্মকর্তা জানান, মামলায় মোট আসামি ছিল ২৪ জন। তাদের মধ্যে ১৯ জন মামলার তদন্ত চলার সময় বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয়। তাদের বাদ দেয়া হয় অভিযোগ থেকে।

জঙ্গিদের হামলার উদ্দেশ্য সম্পর্কে কিশোরগঞ্জের পুলিশ সুপার বলেন, ‘শোলাকিয়া মাঠের ইমাম ও মুসল্লিদের হত্যা করাই ছিল হামলার উদ্দেশ্য। কিন্তু নিরাপত্তা চৌকিতে বাধা পেয়ে সেখানে হামলা চালায় জঙ্গিরা।

২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের জামাত শুরুর কিছু আগে শোলাকিয়া ঈদগাহের কাছে পুলিশের একটি নিরাপত্তা চৌকিতে হামলা চালায় জঙ্গিরা। বোমা আর গুলির শব্দে কেঁপে ওঠে শোলাকিয়া ময়দানের আশপাশ। এতে ঘটনাস্থলেই নিহত হন পুলিশের দুই কনস্টেবল ও এক গৃহবধূ।

হামলার সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ঘটনাস্থলে নিহত হয় আবির রহমান নামে এক জঙ্গি। আহত অবস্থায় আটক করা হয় শফিউল ইসলাম ডন নামে এক জঙ্গিকে। পরে সেও মারা যায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে।

জঙ্গি হামলার ঘটনায় ১০ জুলাই কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়। দীর্ঘ তদন্ত শেষে আজ এই চাঞ্চল্যকর মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হলো।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :