হকার উচ্ছেদ নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

প্রকাশ | ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৯

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস

নরসিংদীর শিবপুর উপজেলায় উচ্ছেদ করতে গেলে হকাররা বাধা দেয়।  এক হকার ও পুলিশের মাঝে সংঘর্ষ বাঁধে। এসময় দুই পুলিশ সদস্য আহত হয়। পুলিশ প্রাণ রক্ষার্থে গুলি ছুঁড়ে। এতে দুইজন আহত হন।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চৈতন্যায় এ সংঘর্ষ ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- চৈতন্যা এলাকার অহিদউল্লা, মোহন।

আহত পুলিশ সদস্যরা হলেন- ইটাখোলা পুলিশ ফাঁড়ির কনস্টেবল মাহাবুব এবং বিল্লাল হোসেন।

গুলিবিদ্ধসহ আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে কয়েকজন পুলিশ সদস্য চৈতন্যা বাজারে হকার উচ্ছেদের নামে তাদের কাছ থেকে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশ গ্রেপ্তারের ভয় দেখায়। এক পর্যায়ে তাদের সাথে পুলিশের হাতাহাতি হয়। পরে পুলিশ নিরুপায় হয়ে হকারদের ওপর গুলিবর্ষণ করে।

এদিকে, পুলিশের গুলিতে অহিদ ও মোহন আহত হলে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে পুলিশের ওপর চড়াও হয়। এ সময় ইট-পাটকেলের আঘাতে ওই দুই পুলিশ সদস্য আহত হন।

ইটাখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) হাফিজুল রহমান বলেন, মহাসড়ক থেকে হকার উচ্ছেদ করতে চৈতন্যা এলাকায় অভিযান চালাতে গেলে পুলিশের কাছ থেকে শর্টগান ছিনিয়ে নিলে পুলিশ বাধ্য হয় গুলি ছুঁড়তে। এ ঘটনায় আমাদের দুইজন পুলিশ সদস্যও আহত হয়।

এদিকে, ঘটনার পরপর আহতদের দেখতে ও তাদের চিকিৎসার খোঁজ-খবর নিতে নরসিংদী জেলা হাসপাতালে ছুটে যান স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা ও শিবপুর উপজেলা চেয়ারম্যান আরিফুল ইসলাম মৃধা।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)