দেশে ভিভোর নতুন দুই ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১

দেশের বাজারে নতুন দুই ফোন আনলো ভিভো। এগুলো হলো-ভিভো ভি ১১ এবং ভি ১১ প্রো। গতকাল রাজধানীর একটি হোটেলে ফোন দুইটি বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা দেয়া হয়।

ফোন দুইটির বিশেষত্ব হচ্ছে এগুলোতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট, ডুয়েল ইঞ্জিন ফাস্ট চার্জিং টেকনোলজি, ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহৃত হয়েছে।

ভিভো ভি১১ প্রোতে রয়েছে ডুয়েল ইঞ্জিন ফাস্ট চার্জিং টেকনোলজি। যা সাধারণ ফাস্ট চার্জিং টেকনোলজির চেয়ে দুইগুণ বেশি দ্রুততর। ভি১১ এও ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহৃত হয়েছে।

ভিভো ভি১১ প্রো এর সঙ্গে ভিভো নিয়ে এসেছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট টেকনোলজি। যা বাংলাদেশের মোবাইল ইন্ডাস্ট্রিতে এই প্রথম।

ফোন দুটিতে রয়েছে ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, দুটি রিয়ার ক্যামেরা। তিনটি ক্যামেরার এই ফোন গ্রাহকদের সেরা ফটোগ্রাফির অভিজ্ঞতা দেবে।

ভি১১ প্রো’তে আরো থাকছে হেলো ফুল ভিউ ডিসপ্লে। ফোনগুলোতে রয়েছে ভিভোর নিজস্ব অ্যানড্রয়েড ফর্ক ফানটাচ্ ৪.৫ যা অ্যানড্রয়েড ৮.১ এর ওপর ভিত্তি করে তৈরি।

ভিভো ভি১১ প্রো এবং ভি১১ এ রয়েছে যথাক্রমে ৬.৪১ ইঞ্চি এবং ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। ফোনগুলোতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, সাথে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, সাথে ট্রিপল কার্ডস্লটে ২৫৬জিবি পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুবিধা।

ভি১১ প্রো-তে রয়েছে রয়েছে ৩৪০০এমএএইচ ব্যাটারি এবং ভি১১-এ রয়েছে ৩৩১৫ এমএএইচ ব্যাটারি।

ভিভোর কান্ট্রি সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ‘বাংলাদেশের স্মার্টফোনপ্রেমীদের জন্য ভি১১ প্রো এবং ভি১১ নিয়ে আসতে পেরে অত্যন্ত আনন্দিত। ডিভাইস দুটি সাজানো হয়েছে সর্বাধুনিক ফিচার দিয়ে, যা গ্রাহকদের ডিজিটাল লাইফস্টাইলে সহযোগিতা দিয়ে স্মার্টফোন ব্যবহারের অনন্য অভিজ্ঞতা তৈরি করবে।’ ১৬ সেপ্টেম্বর থেকে ভিভো বাংলাদেশ অনুমোদিত সকল স্টোরে ফোন দুটি পাওয়া যাবে। ভি১১ প্রোর দাম ৩৪ হাজার ৯৯০ টাকা। ভি১১ এর দাম ২৭ হাজার ৯৯০ টাকা।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :