উদ্বোধনে প্রস্তুত তিস্তা দ্বিতীয় সড়ক সেতু

আঞ্চলিক প্রতিনিধি, লালমনিরহাট
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০৩

রাত পোহালেই উদ্বোধন হবে লালমনিরহাটবাসীর দীর্ঘ প্রতীক্ষার তিস্তা দ্বিতীয় সড়ক সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন সেতুটি।

সেতুর উত্তর পাশ থেকে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ উপজেলার কাকিনা পর্যন্ত পাঁচ কিলোমিটার সংযোগ সড়ক ও পাঁচটি ব্রিজ কালভার্ট নির্মাণ করা হয়।

ইতিমধ্যে ধোয়ামোছা, ছোটখাটো ত্রুটি-বিচ্যুতি ও রঙের কাজ সারিয়ে উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে। উদ্বোধনের পর থেকে সবার জন্য উন্মুক্ত হবে দেশের অন্যতম স্থলবন্দর বুড়িমারীর সঙ্গে রাজধানী ঢাকাসহ সারাদেশের দূরত্ব কমিয়ে আনতে নির্মাণ করা দ্বিতীয় তিস্তা সড়ক সেতুটি।

রংপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আখতার হোসেন বলেন, আড়াই কিলোমিটার দূরে অবস্থিত ৪৮ মিটার ভেঙে যাওয়া সড়ক মেরামতের কাজ সকাল থেকে শুরু হয়েছে। পরিবেশ ঠিক থাকলে যোগাযোগে কোনো অসুবিধা হবে না।

রংপুরের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী জানান, রংপুর মেট্র্রোপলিটন পুলিশ (আরপিএমপি) ও তিস্তা সড়ক সেতু উদ্বোধনের অনুষ্ঠানে কোনো প্রভাব পড়বে না।

জানাগেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহর রংপুরের সঙ্গে লালমনিরহাটের কয়েকটি উপজেলার দূরত্ব কমিয়ে আনতে কাকিনা-মহিপুর এলাকায় দ্বিতীয় তিস্তা সড়ক সেতু নির্মাণের উদ্যোগ নেয় সরকার।

কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের রুদ্ধেশ্বর ও রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষীটারী ইউনিয়নের মহিপুর এলাকায় তিস্তা নদীর ওপর ২০১২ সালের ১২ এপ্রিল এ সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুধু পাঁচ কিলোমিটার সংযোগ সড়কের তিন দফায় বরাদ্দ নিয়ে ১৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয় করা হয়েছে। এছাড়াও পাঁচটি ব্রিজ কালভার্টের মোকা সংস্কারে বরাদ্দ দেওয়া হয় তিন কোটি ১০ লাখ টাকা। সব মিলে এই পাঁচ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের প্রায় ২০ কোটি টাকা খরচ করে সরকার।

কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান জানান, দ্রুতগতিতে ধসে পড়া অংশ মেরামতের কাজ চলছে। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মঞ্চ প্রস্তুত হয়েছে। অতিথি ও সর্বসাধারণ সড়ক পথেই প্রধানমন্ত্রীর অনুষ্ঠানস্থলে যেতে পারবেন বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :