ভাবমূর্তি ক্ষুণ্ন করা নেতারা মনোনয়ন পাবেন না: প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫৭ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা কোনো নেতাকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয় নেতারা অগ্রাধিকার পাবেন। ভাবমূর্তি ক্ষুণ্ন করা কোনো নেতা মনোনয়ন পাবেন না।

শনিবার রাতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির এক সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়, আসন ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি করবে আওয়ামী লীগ। এই কমিটিতে সংশ্লিষ্ট জেলা, উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকরা থাকবেন। এরা কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী প্রার্থীর পক্ষে বিজয় নিশ্চিত করতে কাজ করবেন। এ কমিটির সদস্য সচিব দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম।

সভায় উপদেষ্টা পরিষদের সদস্যদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির সম্পাদকমন্ডলীর সদস্যদের সদস্য সচিব করে কয়েকটি কোর কমিটির গঠনের প্রস্তাব করা হয়। তারা নির্বাচন সংশ্লিষ্ট সকল সেক্টরের কর্মকর্তা ও দলের তৃণমুলের সঙ্গে যোগাযোগ রক্ষা করে কাজ করবেন। বৈঠকে উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র আরও জানায়, শেখ হাসিনা নেতাদের অবহিত করে বলেছেন আমার করা জরিপে সারাদেশে আওয়ামী লীগের জনপ্রিয়তা উর্ধ্বমুখী। তিনি বলেন, ছয় মাস আগে অনেক জেলায় জনপ্রিয়তা নিম্নমুখী হতে শুরু করে তবে বর্তমান জরিপে দেখা যায় তার উন্নতি ঘটেছে। এখন ভোটারদের আকৃষ্ট করতে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো বেশী করে প্রচার করতে হবে।

এ সময় শেখ হাসিনা বলেন, মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয় নেতারা অগ্রাধিকার পাবে। ভাবমূর্তি ক্ষুণ্ন করা কোনো নেতা মনোনয়ন পাবেন না।

ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/টিএ/ইএস