‘প্রয়োজনে নারায়ণগঞ্জের পাঁচ আসনেই লাঙ্গলের প্রার্থী’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৪

প্রায় দেড় বছর ধরে নারায়ণগঞ্জ জেলার পাঁচটি আসনেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী দাবি করে আসছেন এখানকার পাঁচটি আসনের অন্তত ২৫ জন আওয়ামী লীগ নেতা। একই দাবি করছেন সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

এদিকে জাতীয় পার্টির এমপি একেএম সেলিম ওসমান বলছেন, ভিন্ন কথা। বলেছেন, জেলার পাঁচটি আসনের মধ্যে দুটি আসনে জাতীয় পার্টির এমপি রয়েছে। আগামী নির্বাচনে প্রয়োজনে পাঁচটি আসনেই লাঙ্গলের প্রার্থী থাকবে।

রবিবার বিকালে নারায়ণগঞ্জ ফতুল্লা স্টেডিয়াম এলাকায় নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে জেলা ও মহানগর জাতীয় পার্টির মতবিনিময় সভায় এ কথা বলেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সাংসদ একেএম সেলিম ওসমান।

এ সভায় পার্টির কেন্দ্রীয় বেশ কজন শীর্ষ নেতাসহ জেলার সাতটি থানার নেতারাও উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সেলিম ওসমান বলেন, আমি এবং খোকা (জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা) ক্ষমতা দেখাইনি। আমরা সেবা করতে এসেছিলাম। আপনাদের সেবা করেছি। সেবা করতে গিয়ে হয়তো আমাদের অনেক ভুলত্রুটি হয়েছে সেজন্য আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। আমাদের ক্ষমা করে দেবেন। আমাদের আরেকবার সুযোগ দেবেন আমরা জাতীয় পার্টির নেতাকর্মীদের জন্য কিছু করতে চাই। তাই আপনাদের কাছে আরেকবার সুযোগ চাই। কারণ আপনারাই আমাকে এমপি বানাতে পারবেন।

তিনি বলেন, আমার এমপি হওয়ার ইচ্ছা ছিল না। আমার বড় ভাই নাসিম ওসমানের কাজগুলো করতে আমি এসেছিলাম। আমি তার প্রক্সি দিয়েছি। আমার প্রক্সি দেয়া শেষ হয়ে গেলে চলে যাব। যদি আপনারা আমাদের চান, তাহলে আমরা আবারো আপনাদের সেবায় থাকব।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে এসেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলে গিয়েছিলেন- ‘নারায়ণগঞ্জে কোন দল নেই। নারায়ণগঞ্জে ওসমান পার্টি।’ আপনারাই সিদ্ধান্ত দেবেন আমরা নির্বাচন করব কি করব না।

ওই সময় তিনি উপস্থিত নেতাকর্মীদের কাছে জানতে চান যদি জাতীয় পার্টি একশত আসনে প্রার্থী দেয়, তাহলে আমার ও খোকার নাম মনোনয়ন তালিকায় থাকবে কিনা? তখন নেতাকর্মীরা হ্যাঁ-সূচক উত্তর দেন। তখন তিনি বলেন, তাহলে আমাদের মনোনয়ন তিনশ আসনের ভেতরেও থাকবে।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য ও কেন্দ্রীয় জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন, আপনারা চাইলে এবং আল্লাহ চাইলে আমরা আবারো এমপি হব আপনাদের সেবা করার জন্য। আল্লাহ না চাইলে হবে না। আমি বিশ্বাস করি, আল্লাহ আমাকে এমপি বানিয়েছেন। যদি আল্লাহ চান তাহলে আমাদের কেউ রোধ করতে পারবে না। আমরা আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনেও জাতীয় পার্টির প্রার্থী চাইব।

জাতীয় পার্টির এই দুই এমপিই পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং উন্নয়ন কাজে সহযোগিতা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

সভায় সিদ্ধান্ত হয় নারায়ণগঞ্জ জেলা ও মহানগরসহ প্রতিটি থানা এলাকার কমিটি গঠন করে তা এরশাদকে নারায়ণগঞ্জে এনে ঘোষণা করানো হবে। এতে উপস্থিত নেতাকর্মীরা সহমত প্রকাশ করেন।

নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহেরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন- কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান আলমগীর সিকদার লোটন ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক সালাউদ্দীন খোকা মোল্লাসহ জেলা ও মহানগর জাতীয় পার্টির শীর্ষ নেতারা। এদিকে নারায়ণগঞ্জ-৫ সেলিম ওসমানের আসনে তার ভাবি প্রয়াত এমপি নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান নির্বাচনের ঘোষণা দিয়েছেন। তিনি গত ১২ সেপ্টেম্বর ঢাকায় এরশাদের বাসায় সাক্ষাত শেষে নারায়ণগঞ্জে ফিরে তার স্বামী নাসিম ওসমানের কবর জেয়ারত করে নির্বাচনী প্রচারণায় নামেন। তিনি দাবি করেছেন, এরশাদ তাকে মনোনয়নের বিষয়ে নিশ্চিত করেই এ আসনে কাজ করার নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৭ সেপ্টেম্বর) পারভীন ওসমান তার নেতাকর্মীদের নিয়ে সভা আহ্বান করেছেন।

এছাড়াও নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার আসনে নির্বাচনী গণসংযোগে নেমেছেন জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক অনন্যা হুসেইন মৌসুমী। গত ৭ সেপ্টেম্বর থেকে তিনি সোনারগাঁয়ে প্রতিদিন গণসংযোগ করে চলছেন। তিনিও দাবি করছেন এরশাদ তাকে মনোনয়নের বিষয়ে সবুজ সংকেত দিয়েই নির্বাচনী গণসংযোগে পাঠিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :