ছাত্রদল নেতা রনির সন্ধান চাইলেন স্বজনরা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:১৬

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার স্বজনরা। শনিবার দিবাগত রাতে ডিবি পুলিশ পরিচয়ে রাজধানী বাড্ডা এলাকা থেকে রনিকে তুলে নেয়া হয় বলে দাবি করেছেন তারা।

রনির সন্ধান চেয়ে রবিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে রনির জন্য আহাজারি করেন স্বজনরা। রনির বাবা ও মা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থেকে ছেলে নিখোঁজের খবরে উদ্বিগ্ন।

'আল্লাহ আমার রনিরে ফিরাইয়া দেও। আপনেরা আমার মানিকেরে ফিরাইয়া দেন। আপনেগো কাছে আমি সাহায্য চাই। আমার বাবারে আমি কই পামু’ ছাত্রদল সভাপতি রনির সন্ধান চেয়ে তাঁর খালার এমন হৃদয় বিদারক কান্নায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পরিবেশ ভারী হয়ে ওঠে।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, “শনিবার রাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে ঢাকা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে রনিকে। এরপর থেকে এখনও পর্যন্ত তাঁর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। পুলিশও স্বীকার করছে না তাকে আটকের কথা। এমনকি রনির ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে।”

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, রনির মামাতো ভাই জাহাঙ্গীর হোসেন প্রধান, খালা জাহানারা বেগম, রাশিদা বেগম, রনির বড় ভাই মহিবুর রহমান রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রনির বড় ভাই মহিবুর রহমান রানা। তিনি বলেন, “অজ্ঞাত এক ব্যক্তি ঢাকা থেকে জানান ‘এই মাত্র কয়েকজন সাদা পোষাকধারী নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে আমার ভাই মশিউর রহমান রনিকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।”

রানা বলেন, “ওই সংবাদের পর বিষয়টি আমার আত্মীয় স্বজনকে জানাই। ঢাকা নারায়ণগঞ্জসহ বিভিন্নস্থানে আমার ভাইকে খোঁজাখুঁজি করে এখনও পর্যন্ত তাঁর সন্ধান পাইনি।”

তবে, নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. নূরে আলম জানান, “এ বিষয়ে আমাদের কোনো জানা নেই। এ বিষয়ে এখনও কোনো তথ্য পাইনি।”

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি রনি

ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) শাহ্ মোহাম্মদ মঞ্জুর কাদের জানান, “এ নামে আমরা কাউকে আটক করিনি।” একই কথা জানানো হয়ে থাকে সদর মডেল থানা থেকেও।

সম্প্রতি নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমানের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় মশিউর রহমান রনি তার ফেসবুকে একটি স্টাট্যাস দেন। ও স্টাট্যাসটি স্থানীয় মিডিয়াতে প্রকাশিত হলে রনিকে নিয়ে বেশ আলোচনা সমালোচনা হয়।

মশিউর রহমান রনি তার স্টাট্যাসে এমপি শামীম ওসমানকে উদ্দেশ্য করে লিখেছিলেন, শামীম ওসমান সাহেব চ্যালেঞ্জ করেন বিএনপির জন্য নাকি তারা দুই একজন যথেষ্ট। একটু হাসি পাচ্ছে ইদানিং উনার কথা শুনলে আমার মাঝে মাঝে এমন মনে হয় যে তার মনের ভেতর সব সময় ভয় কাজ করে।

'শামীম ওসমান নির্বাচন আসলে নিজে নিজে বিলাই এর মত মিউ মিউ করে বোরকা পরে পালিয়ে যাওয়ার রাস্তা খুঁজে। আগে নিজেকে সেভ করেন পরে বিএনপিকে নিয়ে ভাববেন।

'আমি জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে বলতে চাই পুলিশ প্রশাসনকে ব্যবহার না করে রাজপথে আসেন, দেখি কার কত হেডাম আছে। বিগত ১২ বছর আন্দোলন করে আসছি। আমার মনে হয় এমন ১২ বছর ক্ষমতার বাহিরে থাকলে আপনে আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে যোগ দিতেন। আমরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর আদর্শে গড়া তারেক জিয়ার প্রতিষ্ঠিত সৈনিক।

'আমি আপনাকে চ্যালেঞ্জ করছি না। তবে এটা বলছি তারেক জিয়া যখন আমাদের নির্দেশ দিবে তখন সকল জাতীয়তাবাদী শক্তি মাঠে নামবে পৃথিবীর কোনো শক্তি নাই তখন প্রতিহত করার। ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি শামীম ওসমান এর জবাব রাজপথে দেয়া হবে।'

এমন স্ট্যাটাসের কারণেই রনিকে নিখোঁজ করা হয়েছে বলে ধারণা বিএনপি নেতাকর্মীদের।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :