নতুন মুখের সন্ধানে

উদ্বোধন হলেও নিবন্ধন পরে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৪ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৭
রবিবার ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

দীর্ঘ ২৭ বছর পর বাংলা চলচ্চিত্রের জন্য নতুন শিল্পী খোঁজার প্রতিযোগিতা ‘নতুন মুখের সন্ধানে’র কাজ আবার শুরু হয়েছে। রবিবার বিকাল ৫টায় রাজধানীর হোটেল রেডিসনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতাটির উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পরে তিনি একটি প্রতীকী নাম নিবন্ধনও করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী ও সাবেক অভিনেত্রী তারানা হালিম, অভিনেত্রী জয়া আহসান, চম্পা, নায়ক আলমগীর ও বাংলাদেশ পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ অনেকে। এবারের আসরটি সরাসরি সম্প্রচার করবে এশিয়ান টিভি।

তবে উদ্বোধন হলেও এখনই নিবন্ধন করতে পারবেন না আগ্রহী প্রতিযোগীরা। এ জন্য দুই-তিন দিন অপেক্ষা করতে হবে বলে জানান পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেন, ‘অনলাইনে কবে থেকে নিবন্ধন শুরু হবে তা শিগগিরই জানিয়ে দেয়া হবে।

নতুন মুখের সন্ধানে’র এ আয়োজনকে ঘিরে রবিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে বিভিন্ন গানের সঙ্গে নেচে উন্মাদনা ছড়ান চিত্রনায়ক ফেরদৌস, সাইমন সাদিক, জায়েদ খান, চিত্রনায়িকা পূর্ণিমা, মাহিয়া মাহি ও আঁচল। তার আগে গান গেয়ে শোনান দুই বোন সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জান্নাতুল ফেরদৌস পিয়া ও শাহরিয়ার নাজিম জয়।

‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার এটি চতুর্থ আসর। এবারের আসরের আয়োজনে করেছে বাংলাদেশ পরিচালক সমিতি। যদিও এটি এফডিসি কর্তৃপক্ষের কাজ। তবে আয়োজনে না থাকলেও পরিচালক সমিতির কাজে তারা সার্বিক সহযোগিতা করবে বলে জানায়। এর আগে ১৯৮৪, ১৯৮৮ এবং ১৯৯০ সালে মোট তিনবার এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

এবারের আসরে বিচারকের আসনে কারা থাকবেন? উত্তর হচ্ছে, চলচ্চিত্রের কয়েকজন সিনিয়র পরিচালক। এছাড়া মিশা সওদাগরের মতো অভিনয়শিল্পীরা আছেন যারা পরিচালক নন, তারাও অতিথি বিচারক হিসেবে কাজ করবেন। গত ১৫ জুলাই ঢাকা ক্লাবের সাইমন এইচ সেন্টারে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

প্রসঙ্গত, ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েই বাংলা চলচ্চিত্রে এসেছিলেন প্রয়াত সুপারস্টার নায়ক মান্না। আরও এসেছিলেন সোহেল চৌধুরী, অমিত হাসান, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী ও খল অভিনেতা মিশা সওদাগরের মতো তারকারা। বাংলা চলচ্চিত্রে যাদের প্রত্যেকেরই রয়েছে গুরুত্বপূর্ণ অবদান।

ঢাকাটাইমস/১৭ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :