মিস ওয়ার্ল্ড বাংলাদেশ

মিথ্যা তথ্য দিলে বড় জরিমানা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৮ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৭

গতবারের মতো এবারও চীনের সানাইয়া সিটি এরেনায় বসবে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার জমকালো আসর। আগামী ৮ ডিসেম্বর সেখানে ঘোষণা করা হবে নতুন বিশ্বসুন্দরীর নাম। সেই আসরে এবারও বাংলাদেশ থেকে অংশ নেবেন একজন প্রতিযোগী। মঞ্চে উঠে প্রতিনিধিত্ব করবেন লাল-সবুজের।

কিন্তু এবার কে হবেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ? তাকে পেতেই ইতিমধ্যে অনাড়ম্বরপূর্ণ আয়োজনে শুরু হয়ে গেছে বিশ্বসুন্দরী খোঁজার ইভেন্ট ‌‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’। ১৬ সেপ্টেম্বর, রবিবার সকাল থেকে রাজধানীর এফডিসিতে শুরু হয়েছে এটির অডিশন রাউন্ড। সেখানে অংশ নেয়ার জন্য সারা দেশ থেকে হাজারো সুন্দরীদের ভিড় জমেছে।

তবে এবারের আসরে সব প্রতিযোগীকেই একটা বিষয়ে সাবধান থাকতে হবে। কোনো প্রকার ভুল তথ্য দেয়া চলবে না। দিলে এবং সেটি প্রমাণিত হলে ১০ লাখ টাকা জরিমানা গুণতে হবে। কেননা, গতবার মিথ্যা তথ্য দিয়ে সেরার মুকুট হারিয়েছিলেন জান্নাতুল নাঈম এভ্রিল। সেবার তিনি সহজে পার পেয়ে গেলেও এবার ভুল তথ্য দিলে ব্যবস্থা।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অন্তর শোবিজের চেয়ারম্যান এবং ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজক স্বপন চৌধুরী। তিনি বলেন, ‘গতবার বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়ে গিয়েছিলাম। বিশ্ব মঞ্চে কাউকে নিয়ে যাওয়ার জন্য এমন ঘটনা বেশ বিপজ্জনকও বটে। তাই এমন ঘটনার পুনরাবৃত্তি আর চাই না।’

তিনি আরও বলেন, ‘এবার কোনও প্রতিযোগী মিথ্যা তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করলে এবং সেটি ধরা পড়লে তাকে ১০ লাখ টাকা জরিমানা দিতে হবে। কাজেই অডিশনের আগে ও পরে আমাদের বড় একটি টিম এবং বিভিন্ন সংস্থার মাধ্যমে তথ্য যাচাই-বাছাই করছি। আশা করছি, এবার আর এমন কিছু ঘটবে না। কারণ, ভুল থেকেই মানুষ শিক্ষা নেয়।’

এবারের আসরে বিচারক হিসেবে আছেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, অভিনেত্রী তারিন, মডেল খালেদ সুজন, ইমি ও ব্যারিস্টার ফারাবী। অডিশন রাউন্ড থেকে পুরো প্রতিযোগিতায় তারাই বিচারকার্য পরিচালনা করবেন। তবে গ্র্যান্ড ফিনালেতে তাদের সঙ্গে আইকন বিচারকরা যোগ দেবেন। অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। বাংলাদেশের চূড়ান্ত বিজয়ী আগামী ৭ ডিসেম্বর চীনে মূলপর্বে যোগ দেবেন।

নিয়ম অনুযায়ী, বিবাহিতা কিংবা সন্তানের মা হয়েছেন এমন কেউ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। কিন্তু গত বছর এমন নিয়মের বিপরীতে গিয়ে সব বাধা অতিক্রম করে শীর্ষে পৌঁছে যান জান্নাতুল নাঈম এভ্রিল। তার যে বিয়ে হয়েছিল সেই তথ্য গোপন করে প্রতিযোগিতায় অংশ নেন তিনি। পরে সেটি জানাজানি হলে কেড়ে নেয়া হয় এভ্রিলের সেরার মুকুট।

এরপরই নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ হিসেবে পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলামের নাম ঘোষণা করা হয়। তিনি পরে অংশ নেন চীনে অনুষ্ঠিত মূল প্রতিযোগিতায়। কিন্তু সে সময় এভ্রিলের বিয়ের খবর গোপন করে প্রতিযোগিতায় অংশ নেয়া এবং সেটি ফাঁস হওয়ার বিষয়টি ছিল বাংলাদেশের জন্য বিব্রতকর। মূলত সেই অভিজ্ঞতা থেকেই এবার বেশ নড়েচড়ে বসেছে আয়োজক কর্তৃপক্ষ।

ঢাকাটাইমস/১৭ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :