গাজীপুরে পথহারা দুই শিশু খুঁজে পেল স্বজনদের

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৩

গাজীপুরে পথহারা শিশু দুই ভাই-বোনের পরিচয় মিলেছে। শিশু দুটিকে উদ্ধারের একদিন পর মঙ্গলবার দুপুরে স্বজনরা টঙ্গীর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র থেকে তাদের নিয়ে গেছে।

শিশু সুমাইয়া (৯) ও রাব্বী (৫) ময়মনসিংহের তারাকান্দা থানার রাজভারিকেল গ্রামের নজরুল ইসলামের সন্তান।

টঙ্গীর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের হাসিনা আক্তার জানান, গত রবিবার দুপুরে তাদের মা পারভীন ময়মনসিংহ হতে বাসে করে দুই সন্তান নিয়ে গাজীপুরে এক আত্মীয়ের বাড়িতে বেড়ানোর জন্য যান চান্দনা চৌরাস্তা মোড়ে গিয়ে নামেন। পরে দুই সন্তানকে সড়কের এক পাশে দাঁড় করিয়ে রেখে পারভীন খাবার কেনার জন্য এক দোকানে যান। ফিরে এসে সন্তানদের না পেয়ে পারভীন পাগলের মতো খোঁজাখুঁজি করতে থাকেন। মা দিনভর খোঁজাখুঁজি করে তাদের না পেয়ে সন্ধ্যায় বাড়ি ফিরে যান। পাগল প্রায় পারভীন বাড়ি ফিরে অসুস্থ হয়ে শয্যাশায়ী হয়ে পড়েন।

এদিকে রাতে মাকে না পেয়ে শিশু দুটি গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তার অদূরে বাসন সড়ক মোড়ে কান্নাকাটি করতে থাকে। এসময় বিউটি নামে এক নারী তাদের উদ্ধার করে পুলিশে দেয়। পরে জিএমপির বাসন থানার পুলিশ তাদেরকে টঙ্গীর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে পাঠায়। এসময় শিশু সুমাইয়া ও রাব্বী তাদের পিতার নাম বলতে পারলেও ঠিকানা বলতে পারেনি। শিশু দুটির মধ্যে সুমাইয়া বুদ্ধিপ্রতিবন্ধী এবং রাব্বী কিছুটা বাকপ্রতিবন্ধি। এ খবরটি বিভিন্ন পত্রিকায় ও সংবাদ মাধ্যমে প্রকাশ ও প্রচারের পর তাদের বাবা ও চাচারা ওই কেন্দ্রে ছুটে যান। এসময় হারানো সন্তানরা তাদের বাবা ও চাচাদের কাছে পেয়ে আবেগে জড়িয়ে ধরে কান্না শুরু করে। পরে তাদের পরিচয় নিশ্চিত হয়ে শিশু দুটিকে বাবা ও চাচাদের কাছে হস্তান্তর করে কেন্দ্র কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :