শ্রীপুরে বকেয়া বেতন দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৪

গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ী এলাকায় বকেয়া বেতনের দাবিতে ব্যানবীজ লিমিটেড নামের এক জুতা উৎপাদনকারী প্রতিষ্ঠানের শ্রমিকরা মাওনা-বরমী-গফরগাঁও আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে। বুধবার দুপুর দুইটার দিকে কারখানার শ্রমিকরা আনসার টেপিরবাড়ি বাজার এলাকায় সড়কে অবস্থান নিলে দুই ঘণ্টা যানচলাচল বন্ধ হয়ে পড়ে।

পরে পুলিশ গিয়ে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের আশ্বাস দিলে বিকাল চারটার দিকে তারা সড়ক থেকে চলে যায়।

কারখানার শ্রমিকরা জানান, কারখানায় তাদের গত আগষ্ট মাসের বেতন ও উৎসব ভাতা বকেয়া পড়েছে, একাধিকবার পরিশোধের জন্য তারিখ দিয়েও কর্তৃপক্ষ বেতন ভাতা পরিশোধ করছেন না।

পাশাপাশি বকেয়া বেতনের কথা বললে তারা বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে। সর্বশেষ গত ১৫ সেপ্টেম্বর বেতন ভাতা দেয়ার কথা ছিল। গত দুই মাস ধরে বেতন ভাতা না পেয়ে বর্তমানে তারা মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়েই তাঁরা সড়কে অবস্থান নিয়েছেন।

গাজীপুর শিল্প পুলিশের গিভেন্সী ক্যাম্পের পরিদর্শক হাবিব ইস্কান্দার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেয়। এতে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে নেয়।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব:) শরীফ মাহমুদ জানান, নানা ধরনের প্রতিবন্ধকতায় শ্রমিকদের বেতন বকেয়া পড়েছে, তবে বকেয়া বেতন খুব দ্রুত সময়ে পরিশোধ করা হবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :