সাকিবের চতুর্থ শিকার নবী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১:১২ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২০:২০

চতুর্থ উইকেট শিকার করলেন সাকিব আল হাসান। ৪১তম ওভারে মোহাম্মদ নবীকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেললেন তিনি। মোহাম্মদ নবী করেছেন দশ রান। এর আগে মোহাম্মদ শাহজাদ, আসঘার আফগান ও সামিউল্লাহ শেনওয়ারিতে সাজঘরে ফেরান সাকিব। এশিয়া কাপে বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে আফগানিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৪৮ ওভারে ৭ উইকেটে ২২৯ রান।

আফগানিস্তান ইনিংসের শুরুতেই জোড়া আঘাত হানেন আবু হায়দার রনি। ইহসানুল্লাহ ও রহমত শাহকে সাজঘরে ফিরিয়ে দেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে প্রথম ওভার বল করতে এসেই উইকেটের দেখা পান রনি। ইনিংসের দ্বিতীয় ওভারে মোহাম্মদ মিথুনের হাতে ক্যাচ বানিয়ে আফগান ওপেনার ইহসানুল্লাহকে সাজঘরে ফেরান রনি। চার বলে আট রান করেন ইহসানুল্লাহ। ওয়ানডে ক্রিকেটে রনির এটি প্রথম উইকেট। এরপর ইনিংসের ষষ্ঠ ওভারে রহমত শাহকে বোল্ড করেন তিনি। রহমত শাহ করেন দশ রান।

ইনিংসের ২০তম ওভারে প্রথমবারের মতো সাকিব আল হাসানকে বোলিংয়ে আমন্ত্রণ জানান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর বোলিংয়ে এসেই উইকেট শিকার করেন টাইগার অলরাউন্ডার। ওভারের তৃতীয় বলে আবু হায়দার রনির হাতে ক্যাচ হন মোহাম্মদ শাহজাদ। তিনি করেন ৩৭ রান।

ইনিংসের ২৬তম ওভারে আবার আঘাত হানেন সাকিব আল হাসান। আফগান অধিনায়ক আসঘার আফগানকে সাজঘরে ফেরান তিনি। ১৬ বল খেলে আট রান করেন আসঘার আফগান। এরপর ৩৪তম ওভারে সামিউল্লাহ শেনওয়ারিকে বোল্ড করেন সাকিব।

ইনিংসের ৩৮তম ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে হাশমতউল্লাহ শহীদিকে ফেরান রুবেল হোসেন। হাশমতউল্লাহ শহীদি হাফ সেঞ্চুরি করেন। ৫৮ রান করে আউট হন তিনি। ওয়ানডেতে এটি তার তৃতীয় অর্ধশত।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারণে তামিম ইকবাল প্রথম ম্যাচের পরই এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। আর আজ বিশ্রামে রাখা হয়েছে মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমানকে। একাদশে ঢুকেছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনি।

এই ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্ত এবং আবু হায়দার রনির। নাজমুল হোসেন শান্ত এর আগে জাতীয় দলের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছেন। আর আবু হায়দার রনি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ ও আফগানিস্তান দুই দলেরই ইতোমধ্যে সুপার ফোর নিশ্চিত হয়ে গিয়েছে। আজকের ম্যাচের ফলাফল সুপার ফোরের সূচি নির্ধারণেও কোনো প্রভাব ফেলবে না। তাই দুই দলের জন্যই এই ম্যাচটি শুধু নিয়মরক্ষার। সুপার ফোরের ম্যাচে আগামীকাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :