রাজশাহীতে বনসাই প্রদর্শনী

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৫

ব্যুরো প্রধান, রাজশাহী

রাজশাহীতে শুরু হয়েছে বনসাই প্রদর্শনী। রাজশাহী বনসাই সোসাইটি নগরীর সিঅ্যান্ডবি মোড়ের মনিবাজার চত্বরে ১৯তম বার্ষিক এই প্রদর্শনীর আয়োজন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রদর্শনীর উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, আগামীতে রাজশাহী হবে প্রাণবন্ত-প্রাণোচ্ছ্ব শহর, সবুজ শহর। নতুন নতুন পার্ক হবে, রাস্তাঘাট সুন্দর হবে, ঝকঝকে-তকতকে সবুজ শহর হবে। যথাযথ পরিকল্পনায় উন্নয়নের মাধ্যমে রাজশাহীকে বিশ্বের সেরা শহর করা সম্ভব। এ কাজে সবার সহযোগিতা প্রয়োজন।

লিটন বলেন, সকলের সহযোগিতায় আমি আবারো মেয়র নির্বাচিত হয়েছি, আগামীতে রাজশাহীতে সাংস্কৃতিক সন্ধ্যা হবে, খেলাধূলা হবে, নাটক হবে-সব মিলিয়ে এই শহর হবে প্রাণবন্ত শহর। মানুষ থাকবে হাসিখুশি। মানুষের মানসিক প্রশান্তির জন্যে গানবাজনা হবে, পদ্মার পাড়ে গিয়ে নদীর সৌন্দর্য ও নির্মল বাতাস মানুষ উপভোগ করবে।

রাজশাহী বনসাই সোসাইটির সভাপতি সৈয়দ মাহফুজ-ই-তৈাহিদ টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক কবি জুলফিকার মতিন, বনসাই সোসাইটির সাধারণ সম্পাদক সারোয়ার মোর্শেদ প্রমুখ।

এর আগে ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর প্রদর্শনী ঘুরে দেখেন তিনি। প্রদর্শনীতে বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ শতাধিক বনসাই রয়েছে। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/আরআর/এলএ)