শুরুতেই দুই উইকেট নেই বাংলাদেশের

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৩ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুইটি ‍উইকেট হারাল বাংলাদেশ। ইনিংসের চতুর্থ ওভারে মুজিব উর রহমানের বলে আফতাব আলমের হাতে ক্যাচ হন নাজমুল হোসেন শান্ত। ওয়ানডেতে অভিষেক ম্যাচ খেলতে নামা এই ব্যাটসম্যান করেন সাত রান। পঞ্চম ওভারে আফতাব আলমের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। তিনি করেন ছয় রান।

বৃহস্পতিবার এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের দেয়া ২৫৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬.১ ওভারে ২ উইকেটে ১৭ রান।   

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৫৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। বোলিং অবশ্য বাংলাদেশ শুরুটা দারুণ করেছিল। কিন্তু সেই ভালোটা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি টাইগাররা।

অষ্টম উইকেট জুটিতে ৯৫ রানের পার্টনারশিপ গড়েন দুই আফগান ব্যাটসম্যান গুলবদিন নাইব ও রশীদ খান। ৩৮ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন গুলবদিন নাইব। ৩২ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন রশীদ খান। ওয়ানডেতে এটি তার তৃতীয় অর্ধশত।

এর আগে হাফ সেঞ্চুরি করেন হাশমতউল্লাহ শহীদি। ৫৮ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিব আল হাসান ১০ ওভার বল করে ৪২ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। অভিষেক ম্যাচে ৯ ওভার বল করে ৫০ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন আবু হায়দার রনি। এছাড়া একটি উইকেট শিকার করেন রুবেল হোসেন।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এসইউএল)