লিটন-শান্ত, ‘ভয়ানক’

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২৬ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৮:১৫

১৫ টি-টোয়েন্টিতে দুই একটা ভালো ইনিংস খেললেও লিটন কুমার দাসের ওডিআই ক্যারিয়ার ভয়ানক। ১৪ ওয়ানডে ম্যাচে একটিও হাফ সেঞ্চুরি নেই তার। ব্যাটিং গড় ১১ এর আশেপাশে। তামিমের অবর্তমানে এই লিটনই এখন এক নম্বর ওপেনার! অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত। প্রতিভাবানরা অভিষেকেই বিশ্বকে জানিয়ে দেন। গতকাল অভিষেক ম্যাচে শান্ত করেছেন ১৩ বলে ৭ । আর লিটন ১৪ বলে ৬। ভয়ানক অপেনিং জুটি বটে।

গতকাল আফগানিস্তানের বিপক্ষে দলের পুরো ব্যাটিংই শোচনীয় ব্যর্থ, আজ ভারত ম্যাচে চিন্তার নাম এই ব্যাটিং, আর সেখানে সবচেয়ে বড় উদ্বেগের বিষয় ওপেনিং জুটি। ওয়ানডেতে বরাবরই ব্যর্থ লিটন। ইমরুল কায়েস, সৌম্য সরকার ও বিজয়ের ব্যর্থতার কারণে সুযোগ হয় লিটনের। কিন্তু টানা দুই ম্যাচেই ব্যর্থ লিটন। আর তরুণ নাজমুল হোসেন শান্তকে দিয়ে আসলে এই লেভেলে ভালো কিছু হবে না, সেটা বুঝিয়ে দিয়েছেন অভিষেকেই।

টিম ম্যানেজমেন্ট এখন বুঝতে পারছেন, এদের চেয়ে বরং সৌম্য- ইমরুলই ভালো ছিলেন। লজ্জার আফগানিস্তান ম্যাচ তো গেল।কিন্তু এই ম্যাচ বড্ড চিন্তায় ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টকে। আজ মুশফিক ফিরছেন বটে, কিন্তু ওপেনিংয়ের কি হবে? আজও কি লিটন শান্ত? নাকি মুমিনুলকে রাখা হবে একজনকে একাদশের বাইরে রেখে?

তামিমের অনুপস্থিতে ওপেনিং জুটি বেঁছে নিতে গলমঘর্ম অবস্থায় পড়তে হচ্ছে মাশরাফিদের। বিগত বছরগুরোতে তামিমের সঙ্গে ওপেন করেছেন সৌম্য সরকার, ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়। কিন্তু তাদের কাউকে এশিয়া কাপের দলে রাখা হয়নি। দেশ থেকে কাউকে জরুরি ভিত্তিতে ডেকেও আনা হচ্ছে না। তারমানে সুপার ফোরেও লিটন-শান্তর ফ্লপ শো চলবে।

গত রাতে আফগানিস্তানের সঙ্গে লজ্জার হার নিয়ে আজ ভারতের বিপক্ষে মাঠে নামতে হচ্ছে মাশরাফিদের। এ ম্যাচে ভালো কিছু আশা করা কঠিন। এক তামিম নেই, দলের অবস্থা দেখুন।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :