বাকৃবিতে কর্মকর্তা-কর্মচারীদের শোকজ-বরখাস্ত আদেশ প্রত্যাহার

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২২:১২ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২২:১০

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভিসির কার্যালয়ে হট্টগোলের ঘটনায় ছয় জন কর্মকর্তাকে শোকজ ও দুইজন কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্তদের আদেশ প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার বাকৃবি অফিসার পরিষদের একটি বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।

বাকৃবি অফিসার পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন ভিসির কার্যালয়ে হট্টগোলের ঘটনায় অবৈধভাবে মোট আটজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিল। মূলত তাদের ন্যায়সঙ্গত দাবি আদায়ের জন্যই ভিসি ও প্রো-ভিসির সাথে কর্মকর্তাদের অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছিল। কর্মকর্তা-কর্মচারীদের নিয়মতান্ত্রিক শক্ত প্রতিবাদ জানানোর কারণেই প্রশাসন শাস্তিমূলক ব্যবস্থা প্রত্যাহার করে নিয়েছেন বলে জানান।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান তাদের সাথে দফায় দফায় বৈঠক করেন এবং বাকৃবি ক্যাম্পাসে এসে শাস্তিমূলক ব্যবস্থার প্রত্যাহারে শান্তিপূর্ণ সমাধান করে দেয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অফিসার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান বলেন, জাতীয় বেতন স্কেল ২০১৫ বাস্তবায়নসহ বিভিন্ন যৌক্তিক দাবি আদায়ের জন্য প্রশাসনকে রবিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছি। এ সময়ের মধ্যে আমাদের দাবি আদায় না হলে পরবর্তীতে আমরা কঠোর কর্মসূচির সিদ্ধান্ত নেব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম বলেন, কর্মকতা-কর্মচারীদের শোকজ ও সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :