লন্ডনে আ’লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৭ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র যাওয়ার পথে যাত্রা বিরতিতে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময়  পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা।
শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪টা ০৫ মিনিটে বিমানের একটি বিশেষ ফ্লাইটে লন্ডন হিথরো বিমান বন্দরে এসে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ব্রিটেনে বাংলাদেশের হাই কমিশনার নাজমুল কাওনাইন।

বিমান থেকে নামার পর প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে। ভিআইপি লাউঞ্জে কিছুক্ষণ অবস্থানের পর তিনি সরাসরি চলে যান সেন্ট্রাল লন্ডনের হোটেল ক্লারিজে।

হোটেলের বাইরে অবস্থানকারী শত শত যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে স্বাগত জানান প্রধানমন্ত্রীকে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক, মহিলা লীগের নেত্রীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে মিছিল করতে থাকেন।

এমনকি হোটেলের বাইরে বেলজিয়াম, ফ্রান্স, ইতালিসহ ইউরোপিয়ান দেশগুলি থেকেও আওয়ামী লীগ নেতারা যোগ দেন।

অন্যদিকে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের নেতৃত্বে শতাদিক নেতাকর্মী হিথ্রো বিমান বন্দরের বাইরে বিক্ষোভ  করেন। এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে নানান ধরনের প্ল্যাকার্ড বহন করে।

যুক্তরাজ্য  বিএনপির সভাপতি জানিয়েছেন, যতদিন শেখ হাসিনা লন্ডনে অবস্থান করবেন ততদিন বিএনপি বিক্ষোভ দেখাবে।

অন্যদিকে লন্ডনে অবস্থানকালীন সময়ে এই হোটেলেই অবস্থান করবেন প্রধানমন্ত্রী। এসময় বোন শেখ রেহানা পরিবারের সাথে প্রধানমন্ত্রী একান্তভাবে সময় কাটাবেন বলে জানা গেছে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের শীর্ষ নেতারা এসময় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করারও কথা রয়েছে।

দুইদিন যাত্রাবিরতির পর রবিবার সকালে ব্রিটিশ এয়ারওজের একটি ফ্লাইটযোগে নিউইয়র্কের পথে লন্ডন ত্যাগ করবেন তিনি। ফ্লাইটটি ওইদিনই স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে নিউজার্সির নিউইয়র্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)