জামালপুরে মোটরসাইকেলের ধাক্কায় কৃষক নিহত

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:০২

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সরিষাবাড়ী-মাদারগঞ্জ সড়কের চর আদ্রা এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় মোফাজ্জল হোসেন (৭৫) নামে কৃষক নিহত হয়েছেন। এক মোটরসাইকেলে চার স্কুলছাত্র জেলার মাদারগঞ্জ থেকে সরিষাবাড়ী উপজেলায় যাওয়ার পথে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটায়।

নিহত মোফাজ্জল হোসেন স্থানীয় চর আদ্রা গ্রামের মৃত জাহেদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলার মাদারগঞ্জ উপজেলার কয়ড়া পাটাদহ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র মামুন মিয়াসহ চারজন ছাত্র একটি ভাড়া করা মোটরসাইকেলে খেলার জার্সি কেনার জন্য সকাল ১০টায় সরিষাবাড়ীর উদ্দেশ্যে রওনা হয়। পথে সরিষাবাড়ী-মাদারগঞ্জ সড়কের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা গ্রামের ওসমান মণ্ডলের বাড়ির সামনে রাস্তা পার হচ্ছিলেন স্থানীয় কৃষক মোফাজ্জল হোসেন মণ্ডল। এ সময় ওই ছাত্ররা তাদের দ্রুতগতির মোটরসাইকেলটি মোফাজ্জল হোসেনের ওপর তুলে দেয়। এতে মোটরসাইকেলের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখান থেকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে ময়মনসিংহ নেয়ার পথে তিনি মারা যান।

এ দিকে দুর্ঘটনার পরপরই স্থানীয় বিক্ষুব্ধ জনতা ওই চার ছাত্রকে ধরে স্থানীয় খোকা মণ্ডলের বাড়িতে আটক রেখে সরিষাবাড়ী থানায় খবর দেয়। পরে দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থল থেকে ওই চারছাত্রকে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশ মোটরসাইকেলটিও উদ্ধার করেছে।

আটক ছাত্ররা হলো- কয়ড়া পাটাদহ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র মামুন মিয়া, সপ্তম শ্রেণির ছাত্র আব্দুর রাজ্জাক ও মারুফ হোসেন এবং ষষ্ঠ শ্রেণির ছাত্র মেহেদী হাসান।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান এ ঘটনা প্রসঙ্গে বলেন, জনতার রোষাণল থেকে আটক ওই চার ছাত্রকে মোটরসাইকেলসহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। দুর্ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ বা মামলা করবে না বলে জানিয়েছে। অভিযোগ না পেলে ওই চার ছাত্রকে থানা থেকে ছেড়ে দেয়া হবে। লাশও তার পরিবারের স্বজনরা নিয়ে গেছে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)