‘ভয়ানক’ হচ্ছে শাহজাদ-হাশমত জুটি

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০৩ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শুরুতেই আফগানিস্তানের দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছে বাংলাদেশ। তারপর মোহাম্মদ শাহজাদ ও হাশমতউল্লাহ শহীদির ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে আফগানিস্তান। মোহাম্মদ শাহজাদ ইতোমধ্যে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন। ইনিংসের পঞ্চম ওভারে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ বানিয়ে ইহসানুল্লাহকে ফিরিয়েছেন মোস্তাফিজুর রহমান। অষ্টম ওভারে রান আউট হয়েছেন রহমত শাহ।

এশিয়া কাপে রবিবার সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের দেয়া ২৫০ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৪ ওভারে ২ উইকেটে  ৮৮ রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ ৭৪ রান করেন। ওয়ানডে ক্রিকেটে এটি তার ২০তম অর্ধশত। ইমরুল কায়েস ৭২ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে এটি তার ১৫তম অর্ধশত।

অন্যদের মধ্যে লিটন দাস করেন ৪১ রান। ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। ৩৩ রান করেন মুশফিকুর রহিম। আফগানিস্তানের বোলারদের মধ্যে মুজিব উর রহমান ১টি, আফতাব আলম ৩টি ও রশীদ খান ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এসইউএল)