নোবিপ্রবিতে প্রধানমন্ত্রীর ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত কর্মসূচির প্রথম দিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অনুষ্ঠিত হয়ে গেল বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা।

সোমবার সকালে শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, সমিতি-সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। শোভাযাত্রার আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

শোভাযাত্রা ও পুষ্পস্তবক অর্পন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে অংশ নেন নোয়াখালী-৪ আসনের সাংসদ ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য একরামুল করিম চৌধুরী।

এছাড়াও উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্ট্রার, দপ্তরসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন, নোবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শোভাযাত্রায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, দেশরত্ন শেখ হাসিনা বিশ্বের শীর্ষ সৎ চিন্তক, একজন আদর্শ রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন। আজ রাজনীতি ও দেশ পরিচালনায় তিনি বিশ্ববাসীর কাছে আদর্শ, অনুসরণীয় নেতৃত্ব। এমন নেতৃত্বে বাংলাদেশ আজ গর্বিত। শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরাধিকার। আমরা তার কর্মময় জীবনের সাফল্য ও দীর্ঘার্য়ু কামনা করি, তিনি যেন বাংলাদেশসহ বিশ্ববাসীকে নেতৃত্ব ও সেবা করার সুযোগ পান।

নোবিপ্রবির অনন্য এ আয়োজনকে অভিনন্দন জানিয়ে সাংসদ একরামুল করিম চৌধুরী বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যার কারণে বিশ্ববাসীর কাছে বাংলাদেশ আজ পরিচিত। বাংলাদেশ মানেই শেখ হাসিনা।

প্রসঙ্গত, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব উপলক্ষে ২৪ থেকে ৩০ সেপ্টেম্বর সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্য চিত্র প্রদর্শন, আলোক চিত্র প্রদর্শনী, শিশু মেলা ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জুমা মিলাদ ও দোয়া আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও ইএসডিএম ও এগ্রিকালচার বিভাগের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির পালনেরও কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :