লিটনের ইশতেহার বাস্তবায়ন শুরু

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৩

সম্প্রতি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন প্রতিশ্রুতি দিয়েছিলেন, মেয়র নির্বাচিত হতে পারলে তিনি নগরীর বাসাবাড়ি ও শিল্পখাতে গ্যাস এনে দেবেন। এটি তার নির্বাচনি ইশতেহারেই ছিল। নির্বাচনে লিটন মেয়র হয়েছেন। আর নির্বাচিত হয়েই তিনি গ্যাস দেয়ার এই নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন শুরু করলেন। যদিও এখন পর্যন্ত তিনি আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করেননি।

সোমবার রাজশাহীতে বাণিজ্যিকখাতে গ্যাসসংযোগ প্রদানের ফরম বিতরণের মাধ্যমে তিনি নিজের প্রতিশ্রুতির বাস্তবায়ন শুরু করলেন। এছাড়া আবাসিক বাসা-বাড়িতে গ্যাসসংযোগ নিতে যে ২১ হাজার গ্রাহক আবেদন করেছেন, তাদের গ্যাস প্রদান কাজও শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন মেয়র।

মেয়র এএএইচএম খায়রুজ্জামান লিটন দেশসেরা গ্রাহক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা প্রদান, বাণিজ্যিক গ্যাসসংযোগ প্রদানের কার্যক্রমের উদ্বোধন ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) রাজশাহী আঞ্চলিক কার্যালয়। খড়খড়ি টিবিএস ক্যাম্পাসে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই বাণিজ্যিক গ্যাসসংযোগ প্রদানের ফরম বিতরণ করেন লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০০৫-২০০৬ সালে আমরা রাজশাহীতে গ্যাসসংযোগ পেতাম। কিন্তু তৎকালীন ক্ষমতাসীন দলের একজন রাজপুত্রের কারণে তখন রাজশাহীকে বাদ দিয়ে বগুড়ায় গ্যাসসংযোগ দেয়া হয়। এটি আমাদের জন্যে অনেক কষ্টের ছিল। তবে পরবর্তীতে প্রধানমন্ত্রীর কাছে দাবি করে রাজশাহীতে গ্যাসসংযোগ নিয়ে আসি। ২০১৩ সালের জুন মাসে আমরা প্রথম আবাসিকে গ্যাসসংযোগ পাই।

মেয়র বলেন, রাজশাহীতে শিল্প ও বাণিজ্যিক ক্ষেত্রে গ্যাসসংযোগ বেশি দরকার। আজ বাণিজ্যিক খাতের জন্য গ্যাসসংযোগের ফরম বিতরণ করলাম। এই সংযোগ প্রদান কাজ অব্যাহত থাকবে। আর আবাসিক গৃহে রাজশাহীতে এখন পর্যন্ত ৯ হাজার ৩৬৪ জনকে গ্যাস সংযোগ দেয়া হয়েছে। যে ২১ হাজার জন আবাসিক গৃহে গ্যাসসংযোগ নিতে আবেদন করেছেন, তাদেরও সংযোগ দেয়ার ব্যবস্থা শিগগিরই শুরু হবে।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের ছেলে খায়রুজ্জামান লিটন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সার্বিক কল্যাণে কাজ করছেন। প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতায় রাজশাহীতে ব্যাপক উন্নয়ন হবে। আগামী ১০ অক্টোবর দায়িত্ব গ্রহণের পর দ্রুত শিল্পায়ন করা হবে, রাজশাহীতে গার্মেন্টস হবে। আমি নির্বাচনি যে কথাগুলো দিয়েছি, সেগুলো একে একে বাস্তবায়ন হবে।

প্রসঙ্গত, রাজশাহীতে বাণিজ্যিক খাতে ২৮১ জনকে গ্যাসসংযোগ প্রদানের অনুমতি মিলিছে। গতকাল ১৫ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক খাতে গ্যাস সংযোগ প্রদানের ফরম বিতরণ করেন মেয়র লিটন।

এর আগে দেশসেরা গ্রাহক নির্বাচিত হওয়ায় মেয়রকে সংবর্ধনা প্রদান করে পিজিসিএল। এ সময় তাকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করে প্রতিষ্ঠানটি। পরে বৃক্ষরোপণ করেন মেয়র। এ সময় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, পিজিসিএলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান পাটোয়ারী, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ৩০ জুলাই নির্বাচনে বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে বিপুল ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। গত ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করান। আগামী ১০ অক্টোবর অনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :