‘মাসুদ রানা’য় হলিউডের পরিচালক, বাজেট ৫০ কোটি!

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৬

কাজী আনোয়ার হোসেনের রহস্য উপন্যাস ‘মাসুদ রানা’ অবলম্বনে ছবি নির্মাণের ঘোষণা দেয়া হয়েছে বেশ কিছুদিন আগেই। কয়েকটি সিরিজ হবে এ ছবির। এসব সিরিজে মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন বর্তমানে তারই খোঁজ চলছে। একটি রিয়্যালিটি শো-য়ের মাধ্যমে মাসুদ রানাকে খুঁজে বের করবে চ্যানেল আই। যেখানে বিচারকের দায়িত্ব পালন করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।

কিন্তু তার আগেই চোখ কপালে ওঠার মতো খবর জানালেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। ‘মাসুদ রানা’ সিরিজ তারাই প্রযোজনা করবেন। সম্প্রতি দেশের প্রথমসারির একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আজিজ বলেন, এই সিরিজ নির্মাণে নাকি ৫০ কোটি টাকা ব্যয় হবে! এ খবর যদি সত্যি হয়, তবে সেটা হবে বাংলা চলচ্চিত্রের জন্য একটা ইতিহাস।

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে কোনো ছবি নির্মাণে ১০ কোটি টাকা ব্যয় হওয়ার নজিরও নেই। সেখানে একটি ছবির বাজেট ৫০ কোটি টাকা। খবরটি চমকে উঠার মতোই বটে। তবে শুধু নির্মাণ ব্যয়েই নয়, চমক থাকছে নির্মাতার ক্ষেত্রেও। আবদুল আজিজ জানান, ‘মাসুদ রানা’ সিরিজ নির্মাণে বিশ্বের সবচেয়ে বড় ফিল্ম ইন্ডাস্ট্রি হলিউড থেকে আন্তর্জাতিক মানের পরিচালক আনা হচ্ছে।’

জাজ কর্তা বলেন, ‘একটু বড় পরিসরেই ‘মাসুদ রানা’ বানানোর পরিকল্পনা করেছি। ছবিটি নিয়ে আমরা আন্তর্জাতিক বাজারে প্রবেশ করতে চাই। এটির মান তেমনই হবে।’ ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম পর্বের নাম ‘ধ্বংস পাহাড়’। এটির চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা।

ছবির সিনেমাটোগ্রাফার থাকবেন পাবলো ডায়াজ। যিনি অনেক বিখ্যাত হলিউড ছবির সিনেমাটোগ্রাফি করেছেন। অ্যাকশন পরিচালকও থাকবেন হলিউডের ফিল টান। যিনি ‘ট্রান্সফরমার’, ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর মতো ছবির অ্যাকশন পরিচালনা করেছেন। টেকনিক্যাল টিমও আসবে হলিউড থেকে।

‘মাসুদ রানা’র ৫০ ভাগ শুটিং হবে হলিউডে। ৪০ ভাগ বাংলাদেশের পার্বত্য জেলাগুলোতে। বাকি ১০ ভাগ হবে চীন, থাইল্যান্ড ও দুবাইয়ের মতো দেশে। ছবিটি প্রথমে ইংরেজি এবং বাংলা ভাষায় মুক্তি দেয়া হবে। ছবির ইংরেজি নাম ‘MR9’ এবং বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। পরে আরও কয়েকটি ভাষায় এটির ডাবিং বা সাবটাইটেল হবে।

এদিকে, গত রবিবার ‘মাসুদ রানা’ সিরিজের সঙ্গে যুক্ত হয়েছেন ‘আয়নাবাজি’ ছবির নির্মাতা অমিতাভ রেজা। তিনি ছবিটির ক্রিয়েটিভ প্রযোজকের দায়িত্ব পালন করবেন। যদিও প্রথম তাকে ছবিটি পরিচালনার জন্য প্রস্তাব করা হয়েছিল। কিন্তু রাজি হননি। বলেন, এক মিনিটের বিজ্ঞাপন বানানো আর পুরো ছবি পরিচালনা করা এক কথা নয়। আমি শুধু ‘মাসুদ রানা’ প্রকল্পের সঙ্গে থাকতে চাই।’

ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :