ডাস্টবিনে তিন খণ্ডের নবজাতক, পরিচ্ছন্নকর্মী ও আয়া বরখাস্ত

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১২

কুমিল্লার দেবিদ্বারে হাসপাতালের ডাস্টবিন থেকে নবজাতকের তিন খণ্ডিত দেহ উদ্ধারের ঘটনায় হাসপাতালের এক পরিচ্ছন্নকর্মী ও এক আয়াকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার কুমিল্লা জেলা সিভিল সার্জন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়টি তদন্ত করতে সরেজমিনে হাসপাতালে যান। তদন্ত শেষে প্রসূতির নবজাতক প্রসবের সময় দায়িত্ব অবহেলার অভিযোগে তাদের বরখাস্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান।

বরখাস্তকৃতরা হলেন, দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নকর্মী শিরিন আক্তার ও আয়া জেসমিন আক্তার ডলি।

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান বলেন, গত শনিবার রাতে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফাতেমা বেগম নামের এক প্রসূতি হাসপাতালে ভর্তি হন। তার সন্তান প্রসব করায় দুই সিনিয়র নার্স আছিয়া আক্তার, ঝরনা বেগম ও আয়া জেসমিন আক্তার ডলি। প্রসবের সময় নবজাতককে তিন খণ্ড করার অভিযোগ উঠে তাদের বিরুদ্ধে।

পরে ঘটনাটি তদন্ত করার জন্য সোমবার কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস ও দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পৃথক দুইটি তদন্ত কমিটি করে।

মঙ্গলবার আমি দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিষয়টি তদন্ত করতে গিয়েছি। তদন্ত শেষে প্রাথমিক বিবেচনায় দুইজনকে দায়িত্ব অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া প্রসূতির প্রসবের দায়িত্বে থাকা দুই সিনিয়র নার্স আছিয়া আক্তার, ঝরনা বেগমের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

তিনি আরও বলেন, প্রসবের সময় নবজাতককে তিন খণ্ড করার ঘটনাটি সুষ্ঠু তদন্ত শেষে যারাই দায়িত্বের অবহেলা ও দোষী প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার সকালে হাসপাতালের ডাস্টবিন থেকে নবজাতকের খণ্ডিত দেহ উদ্ধার করা হয়। পরে তা ডাস্টবিনে লুকিয়ে রাখা হয়। নবজাতকের খণ্ডিত দেহ ডাস্টবিনে পড়ে থাকতে দেখেন পথচারীরা। এই নিয়ে আলোচনার ঝড় উঠে।

প্রথমে হাসপাতালের কেউ স্বীকার না করলেও জিজ্ঞাসাদে বেরিয়ে আসে দুই নার্স ও আয়া টানাটানি করে নবজাতককে বিচ্ছিন্ন করে ফেলেন।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :